অনিয়মিত একাদশেও বার্সার বড় জয়

কোপা দেল রেতে কালচারাল লিওনেসার বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন বার্সেলোনার ড্যানিশ সুয়ারেজ। একটি করে গোল করেন মুনির ও ম্যালকম। লিওনেসার হয়ে একমাত্র গোলটি করেন ইয়ুসেপ সেনে।

বার্সেলোনা প্রথম লেগের ম্যাচটি জিতেছিল ১-০ গোলের ব্যবধানে। কালচারালের মাঠে ম্যাচটিতে জয় পেতে ঘাম ঝরেছিল বার্সা খেলোয়াড়দের। এবার তো নিজেদের প্রাণের মাঠ, চেনা জগৎ। এবার কী অতটা কষ্ট হবে? ঘাম ঝরবে? এমন প্রশ্ন যাদের মনে জমাট বেঁধেছিল, তাঁরা জবাবটা পেয়ে গেছেন নিশ্চিত। ন্যু ক্যাম্পে অতিথিদের নিয়ে ছেলেখেলায় মেতেছিল মেসি-সুয়ারেজ বিহীন ভালভার্দের অনিয়মিত একাদশ।

গোল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি স্প্যানিশ জায়ান্টদের। ম্যাচের ১৮ মিনিটেই মুনির আল হাদ্দিদির গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা। ইভান রাকিটিচের বাড়ানো বল থেকে দুর্দান্ত শটে গোল করেন মুনির। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ড্যানিশ সুয়ারেজ। এবারও রাকিটিচের বাড়ানো বল থেকে গোলের দেখা পায় বার্সেলোনা। প্রথমার্ধেই তৃতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। ৪৩ মিনিটে ম্যালকমের গোলে জয় প্রায় নিশ্চিত করে ভালভার্দের শিষ্যরা। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের মাথা ছুঁয়ে বল কালচারালের জালে জড়ায়।
দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে ব্যবধান কমান ইয়ুসেপ সেনে। জটলা থেকে পাওয়া সেনের গোলেও স্বস্তি পায়নি অতিথিরা। ৭০ মিনিটে ড্যানিশ সুয়ারেজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়লে ম্যাচ থেকে ছিটকে যায় কালচারাল লিওনেসা।
দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় কোপা দেল রে-এর শেষ ষোলোয় উঠল বার্সেলোনা।