অনুশীলনেও ‘অভিনয়’ প্র্যাকটিস করলেন নেইমার?

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে কোস্টারিকার বিপক্ষে ম্যাচ থেকে ব্রাজিল সুপারস্টার নেইমারকে ঘিরে চলছে ট্রলিং। ওই ম্যাচে পড়ে গিয়ে ডি বক্সে ফাউলের শিকার হওয়ার অভিনয় করেছিলেন তিনি। এরপর থেকে ২৩টি ফাউল করা হয়েছে ব্রাজিলের ওয়ান্ডার বয়কে। কিন্তু ফুটবলবিশ্ব আর বিশ্বাস করতে চায় না নেইমারের আঘাত পাওয়ার ব্যাপারটি। 

এই ঘটনা নিয়ে পক্ষ-বিপক্ষ অনেক মতই এসেছে। সাবেক সুপারস্টারেরা বিভক্ত হয়ে গেছেন দুই ভাগে। শেষ ষোলোর ম্যাচে নেইমারকে মারাত্মক ফাউল করার পরেও মেক্সিকো কোচ বলেছিলেন, ওটা অভিনয়। এটা শুনে বিরক্ত নেইমার নিজে বলেছেন, তার ক্যারিয়ার ধ্বংস করার জন্যই এসব চক্রান্ত চলছে। সে যাই হোক, বেলজিয়াম ম্যাচ সামনে রেখে অনুশীলনের সময় নেইমার নিজেই এই অভিনয়ের পুনরাবৃত্তি করলেন! 

বার্তা সংস্থা এএফপির তিনটি ছবিতে দেখা যায় মুখে হাত দিয়ে মাটিতে শুয়ে প্রচণ্ড যন্ত্রণার ভান করছেন নেইমার। পরের ছবিতে তিনি উঠে বসে হো হো করে হাসছেন। হাসছেন তার পেছনে থাকা সতীর্থরাও। মূলতঃ নিন্দুকদের জবাব দেওয়ার জন্যই যে এরকম কাণ্ড ঘটিয়েছেন নেইমার। তবে শুক্রবার রাত ১২টার ম্যাচে বেলজিয়ানদের টার্গেটে যে তিনিই থাকবেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply