অবিবাহিত নারীরা যে ৫ কথায় বিরক্ত

অনেক নারীই আছেন যারা দেরিতে বিয়ে করেন, তাদের অনেক বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয়। বিশেষ করে আশেপাশের মানুষদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হয়, যা খুব বিরক্তকর ও অসহ্য মনে হয়।

অবিবাহিত নারীরা যেসব কথায় বেশি বিরক্ত হয় এরকম ৫ কথা উল্লেখ করা হলো-

১) বয়স হয়ে গেছে, বিয়ে করবে কবে?

বয়স হয়ে গেছে বিয়ে করবে কবে- যারা বিয়ে করে নি তাদেরকে এই কথাটা প্রায়শই শুনতে হয়। এই কথাটা যখনই কানে আসে তখনই খুব বিরক্ত লাগে। বিরক্ত তো বটেই। হয়তো কোন কারণেই বিয়ে করতে দেরি হচ্ছে, তাই বলে এসব কথা! মোটেও নারীরা এসব শুনতে চান না।

২) তোমার জন্য ছোট বোনের বিয়ে হচ্ছে না

যাদের বিয়ে করতে দেরি হচ্ছে বা করছে না তাদেরকে পরিবার কিংবা আশেপাশের মানুষ বলে দেয় যে তার জন্যই তার ছোট বোনের বিয়ে হচ্ছে না। কথাটা শুনতে খুবই খারাপ লাগে। এমন কথার উত্তরে সে বলবে, তার বোনকে বিয়ে দিচ্ছে না কেন, আর তারই জন্য বা বিয়েটা থেমে আছে কেন? বিয়েটা দিয়ে দিলেই হয়।

৩) ভবিষ্যতে তুমি খুব ভালো মা হতে পারবে

যার এখনো বিয়েই হয় নি তাকে এমন কথা শুনতে হচ্ছে- ভবিষ্যতে তুমি খুব ভালো মা হতে পারবে, এ সময় কেমনটা লাগে! এই কথাটা সত্যিই খুব বিরক্তিকর কথা। শুধু বিরক্তিকর নয় যেন মেজাজের উপরে গিয়ে পড়ে।

৪) তোমাকে কোন ছেলেই বিয়ে করবে না

অবিবাহিত নারীরা যখন কোন বিষয়ে সাফল্য লাভ করে তখন অনেকে হিংসায় তাকে শোনায় যে, কোন ছেলেই তাকে বিয়ে করবে না বা তোমার কখনই বিয়ে হবে না। এই কথাগুলো সত্যিই মাথায় নেওয়া অসম্ভব।

৫) বিয়ের পর সংসার সামলাতে হবে

এখনও পড়াশুনা চলছে কিংবা চাকরি চলছে এমন অবিবাহিতদের সামনে যদি বলে বিয়ের পর সংসার সামলাতে হবে, এমন কথা শুনতে কে না বিরক্ত হয় বলুন। তখন তার উত্তরে এমন হবে- বিয়ের পর আমি কি করবো কি করবো না সেটা আমার ব্যক্তিগত ব্যাপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *