অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে নিশ্ছিদ্র নিরাপত্তা দেবে ডিএমপি

অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, অস্ট্রেলিয়া দলের এ নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে ডিএমপি সদর দপ্তরে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত এক সভায় তিনি এ আশ্বাস দেন।

ডিএমপি কমিশনার বলেন, অস্ট্রেলীয় দল বাংলাদেশে খেলতে আসা উপলক্ষে আমরা ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। তাদের নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়া আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ডিএমপির সঙ্গে অন্যান্য সহযোগী সংস্থার সবাই সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সিট প্লানিংয়ের মাধ্যমে সবাইকে নিজ নিজ আসনে বসতে হবে। কোনো অবস্থাই নিজ আসন ছাড়া অন্য আসনে বসা যাবে না। এটা নিশ্চিত করতে বিসিবি’কে আহ্বান করেন তিনি।

সবাই একযোগে নিরাপত্তা দিতে কাজ করবো। রাষ্ট্রীয় সম্মান ও দেশের ভাবমূর্তি রক্ষার্থে যার যা দায়িত্ব সবাই সঠিকভাবে পালন করবে এ আশাবাদ ব্যক্ত করে সকলকে ধন্যবাদ জানান ডিএমপি কমিশনার।

সভায় গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে উল্লেখযোগ্য হলো, খেলোয়াড় ও বিদেশি অতিথিদের আবাসনস্থল ও যাতায়াত রাস্তার নিরাপত্তা ব্যবস্থা, রুফটপ ডিউটি, মোবাইল ডিউটি, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করে দর্শনার্থীদের স্টেডিয়ামে প্রবেশ করানো, খেলোয়াড়দের যাতায়াতের রাস্তা যানজটমুক্ত রাখা, ভেন্যু ও হোটেলকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়াও মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে স্টেডিয়াম পর্যন্ত সিসি ক্যামেরা স্থাপন করা; টিকিটে উল্লেখিত আসনে দর্শনার্থীদের বসা নিশ্চিত করা; হোটেল ও স্টেডিয়ামে ভেন্যু অপারেশন সেন্টার (ভিওসি) স্থাপন করা; ভিওসি থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা তদারকি করা হবে। খেলোয়াড়দের বহনকারী গাড়ি, খেলার মাঠ খেলার আগেই সুইপিং করানো ও খেলোয়াড়দের সরবরাহকৃত খাদ্যদ্রব্য একজন ডাক্তারের মাধ্যমে পরীক্ষা করে সরবরাহ করতে হবে। নারী উত্ত্যক্তকারীদের প্রতিরোধে থাকবে পুলিশের বিশেষ নজরদারি।

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হয়ে এদেশে আসতে রাজি হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares