আপন মালিক তিন ভাইয়ের জামিন আপিলে বহাল

মুদ্রা পাচারের এক মামলায় আপন জুয়েলার্সের মালিক তিন ভাইকে হাই কোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

আপন মালিকদের জামিন স্থগিতের মেয়াদ বাড়ল

এর ফলে গুলজার আহমেদ ও আজাদ আহমেদের মুক্তিতে বাধা না থাকলেও আরও দুটি মামলা থাকায় বনানী ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদের আপাতত মুক্তি মিলছে না বলে আইনজীবীরা জানিয়েছেন।

ওই তিনজনকে হাই কোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে আপিলের আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।অস্থায়ী প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারকের বেঞ্চ সোমবার তা খারিজ করে দিলে জামিন বহাল থাকে।

আদালতে আপন জুয়েলার্সের মালিকদের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

মোতাহার হোসেন সাজু পরে বলেন, শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ওই তিন ভাইয়ের বিরুদ্ধে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় মোট পাঁচটি মামলা করেছিল। এর মধ্যে গুলশান থানায় দুটি মামলা করা হয়েছে গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে।

“ওই দুটি মামলায় তাদের জামিন বহাল রয়েছে। ফলে এ দুজনের মুক্তিতে বাধা নেই।”

আর দিলদার আহমেদের বিরুদ্ধে ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় তিনটি মামলা রয়েছে। এর মধ্যে রমনা থানার মামলায় হাই কোর্টের দেওয়া জামিন আপিল বহাল থাকলেও বাকি দুই মামলায় জামিন শুনানি এক মাসের জন্য মুলতবি থাকায় আপাতত তার মুক্তি হচ্ছে না বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

Leave a Reply