আফগানিস্তান থেকে আমরা এগিয়ে আছি: সাকিব

এবারের এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করছে আফগানিস্তান। অন্যদিকে, খুব একটা ছন্দে নেই বাংলাদেশ। তারপরও সুপার ফোরে আফগানদের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথা জানিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাম্প্রতিক ব্যর্থতা ঘুচিয়ে দল হিসেবে লড়তে পারলে ইতিবাচক ফল আসবে বলেই মনে করেন সাকিব।

তিনি বলেন, যেহেতু এর আগেও এরকম পরিস্থিতিতে পড়েছি, সেই সঙ্গে ওভারকামও করতে সক্ষম হয়েছি। আমি বিশ্বাস করি, এ অ্যাবিলিটিটা আমাদের রয়েছে। চেষ্টা করতে হবে নরমাল ক্রিকেটটা যেন খেলতে পারি। যদিও এই রকম পরিস্থিতিতে স্বাভাবিক খেলাটা খেলা সহজ নয়। আফগানিস্তান এই টুর্নামেন্টে যে রকম খেলছে, সেই হিসেবে আপনি কোনো দলকে এগিয়ে রাখবেন? এমন প্রশ্নে সাকিব বলেন, মুমেন্টাম চিন্তা করলে, আফগানিস্তান এখন পর্যন্ত ভালো ক্রিকেট খেলছে, তবে আমি বিশ্বাস করি আমরা তাদের থেকে ভালো দল। সেইভাবে আমাদের পারফর্ম করা করা উচিত।

সাকিব আরো বলেন, আফগানিস্তান থেকে আমরা এগিয়ে আছি, তাদের থেকে বেশি ম্যাচ খেলেছি, বড় দলের সঙ্গে বেশি ম্যাচ খেলেছি, এবং জয় পেয়েছি। সৌম্য ও ইমরুল কায়েস বিষয়ে সাকিব বলেন, সাধারণত এই রকম হয় না, তবে দলের প্রয়োজনে যে কাউকে নেওয়ার ডিসিশন তো নেওয়া যেতে পারে।

লিটন ও নাজমুল হাসানের খেলা নিয়ে বলেন, দেখেন আমরা ৪-৫ জন গত তিন-চার বছর মোটামুটি ক্রিকেট খেলতেছি, এর আগেও আমরা খুব বেশি ভালো ক্রিকেট খেলতে পারি নাই। যারা নতুন ক্রিকেট খেলছে, তাদের উপর সেইভাবে আশা করা ঠিক না। তারা পরিস্থিতিতে পড়তে শিখবে, এবং ভালো ক্রিকেট খেলবে। আমরা হয়তো তাদের সেই সুযোগটা দিতে পারছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *