আমিরের ‘থাগস অব হিন্দুস্তানে’ দর্শকরা হতাশ

থাগস অব হিন্দুস্তান। আমির খানের নতুন ছবি। দর্শক মহলে বেশ সাড়া পড়েছিল ছবিটি নিয়ে। তৈরি হয়েছিল আলাদা উৎসাহ। কিন্তু যখন বিশ্বজুড়ে ছবিটি মুক্তি পায় পাল্টে যায় চিত্র।
‘থাগস অব হিন্দুস্তান’ নিয়ে সোশ্যাল মিডিয়ায় দর্শকদের প্রাথমিক প্রতিক্রিয়ায় উল্লাস কম, বরং সমালোচনা বেশি। জানা গেছে, বেশিরভাগ দর্শক ছবিটি দেখে নাকি হতাশ হয়েছেন। কারও মনে হয়েছে, আমির খানের সবচেয়ে দুর্বল ছবি এটি। অথচ তার ছবি মানেই দর্শক প্রিয়।
বৃহস্পতিবার বিশ্বজুড়ে মুক্তি পায় ‘থাগস অব হিন্দুস্তান’। ভারতে মোট সাত হাজার স্ক্রিনে মুক্তি পায় ছবিটি। আদিত্য চোপড়া প্রযোজিত বহু প্রতীক্ষিত এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন বিজয়কৃষ্ণ আচার্য।
ছবিটি প্রকাশের পর সোশ্যাল মিডিয়ায় আমিরকে নিয়ে বিভিন্ন জোকস শেয়ার হচ্ছে। তার ‘পিকে’ ছবির ডায়লগ ছিল, ‘হমকো ঘর জানা হ্যায় ভগবান…।’ সেই ছবিটি ব্যবহার করে অনেকে বলছেন, ‘থাগস অব হিন্দুস্তান’ দেখতে দেখতে নাকি দর্শকের ওই অবস্থা হয়েছিল।
মোটা দাগে ছবিটির কাহিনী হলো, ইংরেজরা ভারতে এসেছিল ব্যবসা করতে। কিন্তু সেই ফাঁকে রাজত্ব শুরু করে তারা। ইংরেজ রাজত্ব মেনে নিতে পারেননি অনেকেই। গল্প অনুযায়ী, তেমনই একজন আজাদ। এই ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। আর তাকে শায়েস্তা করতে ফিরাঙ্গি মল্লাহকে নিয়ে আসে ইংরেজরা। সেই ফিরাঙ্গির চরিত্রে রয়েছেন আমির খান।
‘থাগস অব হিন্দুস্তান’  মুক্তির প্রথম দিন আজ। এখনো অনেক সময় বাকী। ছবিটির সংশ্লিষ্টরা আশা করছেন আস্তে আস্তে দর্শকদের মাঝে ছবিটি সাড়া ফেলবে।
সূত্র: আনন্দবাজার
https://www.youtube.com/watch?v=zI-Pux4uaqM