আহতদের দেখতে নেপালের হাসপাতালে বিমানমন্ত্রী

বিমান দুর্ঘটনায় আহত নেপালের নরভিক হাসপাতালে চিকিৎসাধীন ইয়াকুব আলীর চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। সেখানে হাসপাতালে ভর্তি ইয়াকুবকে দেখতে যান।

এর আগে বিমানবন্দরে তিনি নেপাল সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং বাংলাদেশের সিভিল এভিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে দ্রুততম সময়ের মধ্যে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর এবং আহতদের অবস্থা নিয়ে আলোচনা করেন।

বিমানমন্ত্রী বলেন, নেপালের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ আমাদের দুর্ঘটনা সম্পর্কে প্রাথমিক ধারণা দিয়েছেন। আগামীকাল (বুধবার) নেপালের সেনাপ্রধানের সঙ্গে বৈঠক করবো। দুপুর ১২টায় নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে বৈঠক করাবো।

আজ (মঙ্গলবার) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল।

সোমবার কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়। এতে ৬৭ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন। এ বিমানে ৩৬ জন বাংলাদেশি ছিলেন। এখন পর্যন্ত এ দুর্ঘটনায় ৫১ জন প্রাণ হারিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *