ইনস্টাগ্রামে ভয়েস ও ভিডিও কল!

ফটো শেয়ারিং অ্যাপ হিসেবে সবচেয়ে জনপ্রিয় ইনস্টাগ্রাম। গত বছরের সেপ্টেম্বরে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছিল, বিশ্বজুড়ে প্রতি মাসিক হিসেবে ইনস্টাগ্রাম ব্যবহারকারী ৮০ কোটি ছাড়িয়েছে এবং দৈনিক ৫০ কোটি মানুষ এই অ্যাপটি ব্যবহার করে থাকেন।

গুঞ্জন শোনা যাচ্ছে, ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই ফটো শেয়ারিং অ্যাপটিতে এবার চালু হতে যাচ্ছে ভয়েস ও ভিডিও কল সুবিধা! অ্যাপটির চ্যাট সেবায় ভয়েস ও ভিডিও কল ফিচার খুব শিগগির যোগ হতে যাচ্ছে।

প্রযুক্তি বিষয়ক নিউজপোর্টাল টেকক্রাঞ্চের একজন পাঠক এপিকে ফাইলে সর্বপ্রথম নতুন এই ফিচার দুইটি দেখতে পেয়েছেন। ‘অ্যাকশন_কল’ এবং ‘ভিডিও_কল’ নামক ফাইল দুটি থেকে বোঝা যাচ্ছে যে, জনসমক্ষে উন্মুক্ত করার আগে ফিচার দুইটি নিয়ে অভ্যন্তরীণ পরীক্ষা-নিরীক্ষা করছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। তবে বেটা ভার্সন অ্যাপস বিষয়ক নিউজপোর্টাল ওয়াবেটাইনফো তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য আগামী কয়েকমাসের মধ্যে উন্মুক্ত হতে পারে ইনস্টাগ্রামের ভয়েস ও ভিডিও কলিং ফিচার।

প্রযুক্তি বিশ্লেষকদের মতে, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের মতো দ্রুত ইনস্টগ্রামে ১০০ কোটি ব্যবহারকারীর মাইলফলক ছুঁতে এবং প্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাটের ওপর চাপ আরো তৈরিতে এটি ফেসবুকে আরো একটি বড় পদক্ষেপ।

ফেসবুক কর্তৃপক্ষ ইতিমধ্যে মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপে ভয়েস ও ভিডিও সেবা দিচ্ছে। এবার ইনস্টাগ্রামেও এই সুবিধা চালু হলে তা বড় চমক হবে।

তথ্যসূত্র : অ্যান্ড্রয়েড অথোরিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *