এটাই সেই ম্যানচেস্টার ইউনাইটেড!

ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ক্লাবটির সাবেক তারকা স্ট্রাইকার ওলে গুনার সোলসকায়ের। ডাগ আউটে দাঁড়িয়েই ৫-০ গোলের বড় জয়ের রেকর্ড গড়েন তিনি। রোববার টটেনহ্যামের বিপক্ষের ম্যাচটি ছিল ম্যানইউ কোচের সবচেয়ে বড় পরীক্ষা। সেই পরীক্ষায় টটেনহ্যামকে ১-০ গোলে হারিয়ে ভালোমতোই পাস করলেন তিনি। তার দায়িত্ব নেওয়া পাঁচ ম্যাচেই জয় তুলে নিয়ে রেকর্ডও গড়লেন সোলসকায়ের।

ম্যানইউয়ের কোচের দায়িত্ব নিয়ে শুরুর পাঁচ ম্যাচেই জয়ের রেকর্ড আছে আর মাত্র একজনের। তিনি মার্ট বাজবি। ম্যাচের ৪৪ মিনিটে ম্যানইউ তারকা মার্কোস র‌্যাশফোর্ডের একমাত্র গোলে জয় পায় ম্যানইউ। ঘরের মাঠে অবশ্য দুর্দান্ত খেলেছে স্পারর্সরা কিন্তু এ ম্যাচে ডি গিয়া তাদের সামনে প্রাচীর হয়ে দাঁড়ান। পুরো ম্যাচে তিনি ফিরিয়েছেন ১২টি দারুণ শট। এছাড়া পচেত্তিনোর দল ৬১ ভাগ বল দখলে নিয়ে খেলে। তবে ফল দখলে নিয়েছেন সোলসকায়ের।

এ নিয়ে শেষ দুই ম্যাচে নিজেদের জাল অক্ষত রাখল ম্যানইউ। চলতি মৌসুমে পরপর দুই ম্যাচে জাল অক্ষত রাখতে পারেনি তারা। টটেনহ্যামের জন্যও অবশ্য ম্যাচটা ভুলে যাওয়ার মতো। এতোগুলো আক্রমণ করেও জিততে পারলো না। উল্টো ২০১৫ সালের পর ঘরের মাঠে পরপর দুই ম্যাচে হারল তারা।

ম্যাচ শুরুর আগে এটাকে ম্যানইউয়ের নতুন কোচের জন্য অনুপ্রেরণার ম্যাচ বলে উল্লেখ করা হয়। কারণ মরিনহো ছাটাই হওয়ার পর টটেনহ্যাম কোচ পচেত্তিনোকে ভাবা হচ্ছে ম্যানইউয়ের নতুন কোচ। সোলসকায়েরও শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে গেছেন। আর তাই ভালো করার বাড়তি তাগিদ নাকি ছিল সোলসায়েরের মধ্যে। সেই তাগিদ দিয়ে কিংবা ছক কষে জয় নিয়ে ফিরছে ম্যানইউ।