এবার ঘরোয়া উপায় ‘স্ট্রেট হেয়ার’

এখন ট্রেন্ড চলছে স্ট্রেট হেয়ারের। কিন্তু ইচ্ছা থাকলেও, টাকার অভাবে আমরা অনেকেই পিছিয়ে চলতি ফ্যাশন থেকে। তবে মনে সাধ ষোল আনা। আর আপনার এই সাধ পূরণ করতে হাজির আমরা। না, না পার্লারে নয়, ঘরে বসেই আপনি পেতে পারেন স্ট্রেট হেয়ের। কি করে আসুন জেনে নিন:

নারকেলের দুধ ও লেবু: আমরা অনেকেই জানি না, নারকেলের দুধ স্থায়ী ভাবে চুল সোজা করতে সাহায্য করে। তাই নারকেল বেটে তা থেকে দুধ বার করে নিন। এরমধ্যে পাতি লেবুর রস মেশান। এবার এই মিশ্রণটি রেখে দিন ঘণ্টা দুই-তিন। এরপর দেখবেন এই মিশ্রণটির উপর একটি ক্রিমি লেয়ার পড়েছে। আর এই ক্রিমটিই মাখুন চুল। তারপর মাথায় গরম টাওয়াল জরিয়ে ঘণ্টা খানেক অপেক্ষা করুন । তারপর হালকা কোন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত অভ্যাসে আপনার চুল হয়ে উঠবে প্রাকৃতিক ভাবে স্ট্রেট, সুন্দর ও স্বাস্থ্যজ্জল।

হট ওয়াল থেরাপি: আমরা অনেকেই জানি না চুলে পুষ্টি যোগানোর পাশাপাশি নিয়মিত হট ওয়েল ম্যাসাজ আমাদের চুলকে স্ট্রেট করে। একটি বাটিতে নারকেল তেল ও অলিভ অয়েলের মিশ্রণ নিয়ে হালকা করে চুলে ম্যাসাজ করুন। তারপর মাথায় গরম টাওয়াল বেঁধে কিছুক্ষণ অপেক্ষা করে চুলে শ্যাম্পু করে নিন। এক্ষেত্রে আপনি আমান্ড ও অলিভ অয়েলও ব্যবহার করতে পারেন।

চায়ের লিকার: প্রাকৃতিক কন্ডিশনারের পাশাপাশি চায়ের লিকার চুল স্ট্রেট করতে সাহায্য করে। তাই শ্যাম্পুর পর চুলে চায়ের লিকার দিন।

মিল্ক স্প্রে: একটি স্প্রে বোলতে দুধ ভরে সারা মাথায় স্প্রে করুন। চুল শোকানো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর হালকা কোন শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে নিন। তারপর আবিষ্কার করুন আপনার চুলের সৌন্দর্য।

দুধ ও মধু: দুধ ও মধু দিয়ে একটি পেস্ট তৈরি করুন। আরও বেশি ভাল হয় যদি তাতে স্টবেরি কিংবা কলার মেশান। এরপর মিশ্রণটি সারা মাথায় লাগান। অপেক্ষা করুন শুকিয়ে গেলে চুল ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *