কক্সবাজারে পাহাড় ধসে ঘুমন্ত স্বামী-স্ত্রীর মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় পাহাড় ধসে মোঃ আনোয়ার সাদেক (৩৫) ও তার স্ত্রী ওয়ারেসা বেগম (৩০) নামের স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। শনিবার (১৩ জুলাই) দিনগত রাত তিনটার দিকে চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বমুরকুল এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা মাটি সরিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।

চকরিয়া বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মতলব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘রাতে প্রচুর বৃষ্টি হয়েছে। এসময় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বমুরকুল গ্রামের রবিউল আলমের ছেলে মোঃ আনোয়ার সাদেকের বসতবাড়িতে একটি পাহাড় ধসে পড়ে। এতে আনোয়ার সাদেক ও তার স্ত্রী ওয়ারেসা বেগম মাটিচাপা পড়ে। এসময় স্থানীয়রা মাটি সরিয়ে তাদের মৃত অবস্থায় বের করে। মরদেহ দুটি তার বাড়িতে রয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। প্রশাসনের অনুমতি পেলে আমরা মরদেহ দাফনের ব্যবস্থা করব।

চেয়ারম্যান আব্দুল মতলব আরও জানান, ‘ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে বমুবিলছড়ি পুরো ইউনিয়ন পানির নিচে। যেসব পাহাড়ি এলাকা রয়েছে সেখানে ভয়াবহ পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। একদিকে পাহাড় ধসের ভয় অন্যদিকে পাহাড়ি ঢলে পানির ভয়ে আতঙ্কে ইউনিয়নের সাধারণ মানুষ। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছে ইউনিয়নবাসি।