কপিল দেবের বেশে হাজির রণবীর সিং

তীক্ষ্ণ চাহনি। ডান হাতের কয়েক ইঞ্চি ওপরে শূণ্যে ভাসা বল। প্রস্তুতি নিচ্ছেন রানআপের। এই বুঝি দৌড়ে এসে মিডিয়াম ফার্স্ট বলে ঘায়েল করবেন প্রতিপক্ষের ব্যাটসম্যানকে। সাদা জার্সিতে এরকম একটি পোর্টেট ছবির লোকটিকে প্রথম দেখায় চেনা চেনা লাগবে। তবে একটু ভালো করে খেয়াল করলে মনে হবে তিনি ভারতীয় দলের ক্রিকেটার কপিল দেব।

না কপিল দেবও নন। কয়েক দফা দৃষ্টিভ্রমের পর বোঝা যাবে তিনি কোনো ক্রিকেটার নন। বলিউড অভিনেতা রণবীর সিং। ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের বায়োপিক নির্মিত হচ্ছে বলিউডে। আর সেটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং। কবির খান পরিচালিত ছবিটির নাম ‘৮৩’।

পোস্টার প্রকাশের পর টুইটারে শুভেচ্ছায় সিক্ত হতে শুরু করেন রণবীর সিং। তার অনুরাগীরা ছবিটি দেখার জন্য অপেক্ষায় থাকার কথা মন্তব্যের ঘরে জানায়।

শনিবার এই রণবীর সিংয়ের ৩৪তম জন্মদিন। আর নিজের জন্মদিন উপলক্ষে ভক্তদের জন্য উপহার স্বরূপ তিনি নিজের টুইটার হ্যান্ডেলে ছবিটি প্রকাশ করেন। ছবির ক্যাপশনে লিখেছেন, আমার বিশেষ দিনে, আপনাদের জন্য দ্য হরিয়ানা হ্যারিকেন কপিল দেব।

ছবিতে কপিল দেবের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। সুতরাং রিয়েল লাইফের স্ত্রী যখন রিল লাইফে তখন ছবিটি যে দুর্দান্ত হতে যাচ্ছে সেটা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপে ভারত আন্ডারডগ হিসেবে অংশ নেয়। তখন সবাইকে চমকে দিয়ে বিশ্বকাপ ঘরে তোলে ভারত। আর সেই বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ছিলেন কপিল দেব।