কুইনের রাজা কে?

কঙ্গনা রনৌতের ‘সিমরান’ ছবিটি তেমন ব্যবসা করতে পারেনি। ‘কুইন’ ছবির দুর্দান্ত সাফল্যের পর এই বলিউড তারকার ‘সিমরান’ ছবিকে ঘিরে প্রত্যাশা ছিল তুঙ্গে। কিন্তু দর্শকের সেই প্রত্যাশা পূরণ হয়নি। তবে ছবিতে কঙ্গনার অভিনয়ের প্রশংসা করেছেন সবাই। এবার বলিউডের ‘কুইন’কে দেখা যাবে এক রানির চরিত্রে। ঝাঁসীর রানি লক্ষ্মীবাঈ রূপে তিনি পর্দায় আসছেন। তাই কঙ্গনা এখন ব্যস্ত তাঁর আগামী ছবি ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসী’র শুটিং নিয়ে। কিন্তু এই ‘কুইন’-এর রাজা কে? জানা গেছে, রানি লক্ষ্মীবাঈয়ের স্বামীর চরিত্রে অভিনয় করছেন ভারতের বাংলা ছবির একজন নায়ক।

কৃষ পরিচালিত ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসী’ ছবিতে ভারতের দক্ষিণ, বাংলা আর মারাঠার চলচ্চিত্র জগতের একাধিক অভিনেতাকে দেখা যাবে। এই ছবিতে রানি লক্ষ্মীবাঈয়ের স্বামী গঙ্গাধর রাওয়ের চরিত্রে অভিনয় করছেন টলিউডের জনপ্রিয় নায়ক যীশু সেনগুপ্ত। ছবির গল্পে কম বয়সে লক্ষ্মীবাঈয়ের সঙ্গে ঝাঁসীর রাজা গঙ্গাধর রাওয়ের বিয়ে হয়। কৃষের এই ছবিতে কঙ্গনার নায়ক হিসেবে দেখা যাবে যীশুকে। টালিউডের এই নায়ক এর আগে একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেছেন। সুজিত সরকারের ‘পিকু’ ছবিতে দেখা গেছে তাঁকে। এই ছবিতে অমিতাভ বচ্চন, ইরফান খান আর দীপিকা পাড়ুকোনের মতো তাবড় অভিনেতারা ছিলেন। যীশু ‘মর্দানি’ ছবিতে রানী মুখোপাধ্যায়ের স্বামীর চরিত্রে অভিনয় করেন।

‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসী’ ছবিটি এ বছর এপ্রিলে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে ছবির মুক্তির দিন পিছিয়ে গেছে। শুটিংয়ে একাধিকবার আঘাত পেয়েছেন কঙ্গনা। এবার শোনা যাচ্ছে, ছবিটি আগস্টে মুক্তি পাবে। ঐতিহাসিক কাহিনির এই ছবির অন্য গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অতুল কুলকার্নি, সোনু সুদ, সুরেশ ওবেরয়, অঙ্কিতা লোখন্ডেসহ অনেকে।

Leave a Reply