ক্যানসারে আক্রান্ত ফুয়াদ

গত সপ্তাহে আমি চিকিৎসকের পরামর্শে প্রয়োজনীয় পরীক্ষা করেছি। আমার শরীরে প্যাপিলারি কারসিনোমা ধরা পড়েছে। এটা থাইরয়েড ক্যানসার। তবে কোন পর্যায়ে আছে, তা এই মুহূর্তে বলতে পারছি না। থাইরয়েড ক্যানসার হচ্ছে সব ক্যানসারের মধ্যে সহজে নিরায়মযোগ্য।

এই অসুখ নিয়ে অনেকে অনেক দিন বেঁচে থাকেন। সবাই আমার জন্য দোয়া করবেন। নিজের ফেসবুকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন সুরকার ও সঙ্গীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির।

তার সহকর্মী ও ভক্তরা দ্রুত এই রোগ নিরাময়ের জন্য ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন। শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন এমন শুভকামনা জানিয়েছেন।

ফুয়াদ ১৯৮৮ সালে আট বছর বয়সে বাংলাদেশ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্র পাড়ি জমান। সেখানকার একটি জুনিয়র স্কুলে ভর্তি হন। তিনি সবসময় সঙ্গীত নিয়ে ব্যস্ত থাকতেন এবং অবশেষে ১৯৯৩ সালে তিনি একটি ব্যান্ডদল গঠন করেন।

১৯৯৯ সালে ব্যান্ড ভেঙে যাবার আগে পর্যন্ত তারা অনেকগুলো গান রেকর্ড করেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বসবাসকারী বাংলাদেশিদের জন্য দুইটি অ্যালবাম ‘মায়া ১’ এবং ‘মায়া ২’ প্রকাশ করেন।

২০০৭ সালে জি-সিরিজের ব্যানারে ফুয়াদের ‘বন্য’ অ্যালবামটি প্রকাশ হয়। এই অ্যালবামের ‘তোর জন্য আমি বন্য’, ‘জংলী’, ‘দ্য-দুষ্ট নাম্বার, ‘নিটোল পায়ে’ গানগুলো বেশ জনপ্রিয়তা পায়। এরপর অডিও জগতে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares