ক্ষমতায় গেলে ডা. মিলন হত্যাকাণ্ডের বিচার করবো : এরশাদ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ডা. মিলন হত্যার বিচার না হওয়াকে প্রশ্নবিদ্ধ করে বলেন, প্রতিবছরই ২৭ নভেম্বর ডা. মিলন দিবস পালন করা হয়। কিন্তু এর বিচার কেন হলো না? আমরা ক্ষমতায় গেলে এ হত্যাকাণ্ডের বিচার করবো।

সোমবার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে জাপার ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় নূর হোসেন হত্যার দায় তার নয় দাবি করে তিনি বলেন, নূর হোসেনকে কারা মেরেছে আমরা জানি না। তবে আমরা ক্ষমতায় গেলে এ বিষয়টাও খতিয়ে দেখা হবে। সুষ্ঠু তদন্ত করা হবে।

এরশাদ বলেন, জাতীয় পার্টির সঙ্গে কেউ সুবিচার করেনি। আমাদের সহযোগিতা নিয়ে তিনবার আওয়ামী লীগ ক্ষমতায় গেছে। কিন্তু ক্ষমতায় গিয়ে একথা ভুলে যায় তারা। ছিয়ানব্বই সালে জেলে আমার কাছে মধ্যরাতে লোক পাঠিয়েছিল বিএনপি। সমর্থন চেয়ে বলেছিল, প্রধানমন্ত্রী হতে চাইলেও তাদের আপত্তি নেই। কিন্তু আমি আওয়ামী লীগকে সমর্থন দিই, তারা সরকার গঠন করে।

উল্লেখ্য, নব্বইয়ের ২৭ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনে মিছিল করতে গিয়ে গুলিতে নিহত হন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের তৎকালীন যুগ্ম-মহাসচিব ডা. শামসুল আলম খান মিলন। এরপর থেকে দিনটি শহীদ মিলন দিবস হিসেবে পালন করা হয়। একই মাসে মিছিল করতে গিয়ে পুলিশের গুলিতে প্রাণ হারান নূর হোসেনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares