খালেদাকে বিএসএমএমইউতে নেওয়া হবে : কারা মহাপরিদর্শক

চিকিৎসার জন্য আগামীকাল মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হতে পারে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন।

সোমবার কারা অধিদপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ‘খালেদা জিয়ার যে অসুখ, তা বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা করা সম্ভব। তবে এক্ষেত্রে সরকার নতুন করে সিদ্ধান্ত নিলে অবশ্যই তাকে বেসরকারি হাসপাতালে নেওয়া হবে। বিএনপি চেয়ারপারসন রাজি থাকলে মঙ্গলবার সকাল ৯টায় আমরা তাকে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে যাব।’

খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে কারা মহাপরিদর্শক আরো বলেন, তার (খালেদা জিয়া) অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার বিষয়টি মিথ্যাচার। বেগম জিয়ার ফার্স্ট স্টেটমেন্টের ভিত্তিতে তার চিকিৎসকেরা বলেছেন তিনি অজ্ঞান হয়েছিলেন। কিন্তু আমরা বলছি তিনি পুরোপুরি অজ্ঞান হননি, ইমব্যালেন্সড হয়েছিলেন।

খালেদা জিয়াকে কারাগারে স্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে। তাকে ইন্টারনেট কানেকশন, ভেন্টিলেশন ও মশারিও দেওয়া হয়েছে বলে জানান কারা মহাপরিদর্শক।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওইদিন বিকেলে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই আছেন।

কারা কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সুপারিশের ভিত্তিতে গত ৭ এপ্রিল বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

 

Leave a Reply