খালেদা জিয়ার জামিন বিষয়ে আপিলের রায় কাল

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আপিলের রায়ের জন্য কাল বুধবার দিন ধার্য করেছেন আপিল বিভাগ। আজ মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এদিন সকাল ৯টা ৫০ মিনিটে হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল আবেদনের ওপর শুনানি শুরু হয়। অ্যাটর্নি জেনারেল একদিন সময় আবেদন করলে আদালত তা দুপুর ১২টা পর্যন্ত মঞ্জুর করেন। দুপুর ১২টা ৫ মিনিটে আবার শুনানি শুরু হয়। এতে যুক্তি উপস্থাপন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সময় আবেদন করে অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, আমার ফারদার কিছু সাবমিশন করতে হবে। এ সময় প্রধান বিচারপতি বলেন, ‘না, না।’ অ্যাটর্নি জেনারেল বলেন, ‘মাই লর্ড, আমার কিছু কথা বাকি আছে।’

প্রধান বিচারপতি বলেন, আপনি তো শুনানি করেছেন। কী বলতে চান? আর্গুমেন্ট থাকলে এখনই বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, একদিনের জন্য কী হবে আর? প্রয়োজনে কালকে রায়ের জন্য থাকুক।

৯ মে খালেদা জিয়ার জামিন শুনানি শেষে রায় ঘোষণার জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আপিল বিভাগ। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। এ ছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদসহ জ্যেষ্ঠ আইনজীবীরা খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।

গত ১৯ মার্চ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। দুই সপ্তাহের মধ্যে সরকার, দুদক ও আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ দাখিল করতে নির্দেশ দেওয়া হয়। খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল গ্রহণ করে এ আদেশ দেওয়া হয়। ১৫ মার্চ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন।

সূত্র: একুশে টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *