গর্ভধারণের জন্যে ম্যাকডোনাল্ডসে ছুটছেন নারীরা!

একটি স্বাস্থ্যবান বাচ্চা জন্ম দেওয়া একটি সুস্থ ও স্বাস্থ্যবান মায়ের উপর নির্ভর করে।এজন্য প্রি কন্সেপসন,প্রি প্রেগনেন্সি চেক আপ বা গর্ভধারণ করার আগের চেকআপটা করে নেওয়া উচিত্‍।কেননা কিছু মেডিকেল কন্ডিশন ও জীবনযাত্রার মান গর্ভধারণকে প্রভাবিত করে, এমনকি গর্ভধারণ করার ক্ষমতাকেও প্রভাবিত করে।

তবে ব্রিটেনের নারীরা অদ্ভুত ও বিস্ময়কর এক পদ্ধতিতে বিশ্বাস এনেছেন। গর্ভবতী হতে তারা ভরসা করছেন ম্যাকডোনাল্ডসের ভাজা খাবারের ওপর! ব্রিটেনের চ্যানেল মাম ডট কম তাদের এক গবেষণায় বলে, নারীরা যৌনতার পর ম্যাকডোনাল্ডের ফ্রেঞ্চ ফ্রাই বা এমনই ভাজা খাবার খাচ্ছেন যেন গর্ভধারণের বিষয়টি নিশ্চিত হয়।

মেট্রো তাদের এই অদ্ভুত আচরণের কারণ খোঁজার চেষ্টা করেছে। এক প্রতিবেদনে তারা জানায়, নারীদের বিশ্বাস ভাজা খাবারের লবণ তাদের গর্ভধারণের সম্ভাবনা অনেকটা বাড়িয়ে দেবে। তবে প্রতিবেদনা আরো বলা হয়, এটা একনও জনপ্রিয় ট্রেন্ডে রূপ নেয়নি। তাই বলে একে এড়িয়েও যাওয়া যাচ্ছে না। প্রায় ৩ শতাংশ নারী ম্যাকডোনাল্ডে ছুটছেন গর্ভধারণ করতে। এতে আদৌ কোনো কাজ হচ্ছে কিনা সে বিষয়ে অবশ্য মতামত মেলেনি।

গর্ভবতী হতে ব্রিটিশ নারীরা এমনই আরো অদ্ভুত কিছু পদ্ধতিতে বিশ্বাস আনছেন। যেমন- নারীদের ৫৮ শতাংশ গর্ভধারণের জন্যে যৌনতার পর কয়েক মিনিট বাইসাইকেল চালান। আবার প্রতিদিন ডার্ক চকোলেট খাচ্ছেন ৩৭ শতাংশ নারী। আর ১০ শতাংশ নারী দু’পায়ে মোজা পরে ঘুমাতে যান। কারণ, দেহ উষ্ণ থাকলে গর্ভাধারণের সম্ভাবনা বেশি থাকে বলে আরেক গবেষণায় প্রমাণ মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares