গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনার সুযোগ নেই: ওবায়দুল কাদের

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন: গ্যাসের দাম যৌক্তিক কারণে সমন্বয় করা হয়েছে। এটা পুনর্বিবেচনা করার সুযোগ নেই।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। কাদের বলেন: গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে আমি কথা বলেছি। দাম বৃদ্ধির পেছনে যৌক্তিক কিছু বিষয় রয়েছে। যার কারণে গ্যাসের দামের সমন্বয় করা হয়েছে। সমন্বয়ের জন্য এর যৌক্তিকতা অনস্বীকার্য। এখন পুনর্বিবেচনা করা হবে কিনা সেটা সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তের বিষয়। আমার মনে হয় না এখানে পুনর্বিবেচনার কোন সুযোগ আছে।
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১৪ দলের শরিক দলকে গ্যাসের দাম বৃদ্ধির বিরোধীতা না করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন: গ্যাসে প্রতি বছর সরকারের প্রচুর ভর্তুকি দিতে হয়। এখন গ্যাসের দাম সমন্বয় করা হলো এরপরও অনেক টাকা সরকারকে ভর্তুকি দিয়ে যেতে হবে। দাম বৃদ্ধির কারণ যৌক্তিক। এটা মেনে নেয়ার জন্য আমি সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। ১৪ দলের যারা গ্যাসের দাম বৃদ্ধির বিরোধিতা করছেন আমি তাদের বৃদ্ধির পেছনে যৌক্তিক বিষয়গুলো অনুধাবন করার জন্য অনুরোধ করছি।

গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে শরিক দলগুলোর মুখোমুখি আওয়ামী লীগ। মঙ্গলবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলীয় জোটের বৈঠকে গ্যাসের দাম বৃদ্ধি সহনীয় পর্যায়ে রাখতে আহ্বান জানান খোদ দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।