চতুর্থ গোল্ডেন বুট জয়ের অপেক্ষায় মেসি!

মেসি-রোনালদো মানেই রেকর্ডের ছড়াছড়ি। সর্বোচ্চ চারবার ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের রেকর্ডটা নিজের করে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তা যেন মোটেই সহ্য হলো না চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসির। এবার সেই রেকর্ডে ভাগ বসাতে যাচ্ছেন তিনি। কারণ, লা লিগায় সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে তিনি। স্প্যানিশ লা লিগায় ৩২ ম্যাচ থেকে লিওনেল মেসির গোলসংখ্যা ৩৫। ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে যা সর্বোচ্চ।

এদিকে, গতবারের গোল্ডেন বুটজয়ী লুইস সুয়ারেজ অবশ্য এবার আশেপাশেই নেই। ২৮ গোল করে এই তালিকার পাঁচ নম্বরে অবস্থান তার। আর লা লিগায় এই মৌসুমে ২২ গোল করে ১৬ নম্বরে রয়েছেন সিআর সেভেন।

তবে ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে মেসির পরেই অবস্থান করছেন বাস দস্ত। স্পোর্টিং লিসবনের এই ডাচ স্ট্রাইকার চলতি মৌসুমে পর্তুগিজ প্রিমেইরা লিগে ৩১ গোল করে রীতিমতো চমকে দিয়েছেন ফুটবল বিশ্বকে। তবে ২৭ বছর বয়সী এই তারকার ম্যাচ বাকি মাত্র একটি। যে কারণে মেসিকে টপকাতে হলে আরও পাঁচটি গোল করতে হবে তাকে। শুধু তাই নয়, লিওনেল মেসিরও যে একটি ম্যাচ বাকি। তাই শেষ ম্যাচে এইবারের বিপক্ষে এলএম টেন গোল করলে বাস দস্তের জন্য তা অসম্ভব হয়ে যাবে। তাই এবার গোল্ডেন বুট জয়ের দৌড়ে লিওনেল মেসিই এগিয়ে।

এই তালিকায় মেসি-দস্তের পর আছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডোস্কি, বরুসিয়া ডর্টমুন্ডের পিয়েরি এমেরিক অবামেয়াং এবং এস রোমার এডিন জিকো। ৩০ গোল করে জার্মান বুন্দেস লিগার সর্বোচ্চ গোলদাতা এখন বায়ার্নের পোলিশ স্ট্রাইকার লেভানডোস্কি। ২৯ গোল করে তার পরেই রয়েছেন ডর্টমুন্ডের অবামেয়াং। ইতালিয়ান সিরি’এ লিগে এই মৌসুমে ২৭ গোল করে সবার উপরে অবস্থান রোমার এডিন জিকোর।

সূত্র: দ্য মিরর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares