চবি’র সম্মানসূচক ডি লিট ডিগ্রি পাচ্ছেন প্রণব

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ সম্মানসূচক ডি লিট ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডি লিট ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি সিন্ডিকেটের ৫১২তম সভায় চূড়ান্ত করা হয়।

ড. কামরুল হুদা জানান, ১৬ জানুয়ারি দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত প্রণব মুখার্জির চবিতে অবস্থানের কথা রয়েছে। এ সময় তিনি চবির প্রীতিলতা হল ও মাস্টারদা সূর্য সেন হল পরিদর্শন করবেন। চবির পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধনায় তিনি চবির শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখবেন। এ সময় বিশেষ সমাবর্তনের মাধ্যমে তাকে সম্মানসূচক ডি লিট ডিগ্রি দেওয়া হবে।

এদিকে প্রণব মুখার্জির আগমন উপলক্ষে চবির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিটন মিত্র। তিনি বলেন, এ বিষয়ে বুধবার চারুকলা ইনস্টিটিউটে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *