চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটিতে থাকছেন যারা

নতুন করে গঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। আগামী এক বছরের জন্য সেন্সর বোর্ড পুনঃগঠন করা হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে।

সেখানে তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে নতুন কমিটি যাত্রা করলো।

এই নতুন কমিটিতে সদস্য হিসেবে থাকছেন সংগীতশিল্পী শেখ সাদি খান, চলচ্চিত্র ও নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ, চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস, চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সিনিয়র সহসভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক ও রানা হামিদ।

এছাড়া সদস্য হিসেবে আরো রয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), প্রধানমন্ত্রীর প্রেস সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক।

এরমধ্যে প্রথমবার সেন্সর বোর্ডের সদস্য নির্বাচিত হওয়াতে উচ্ছাস প্রকাশ করে চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী অরুনা বিশ্বাস বলেন, ‘গত বুধবার আমি তথ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ক একটি চিঠি পেয়েছি। সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করায় তথ্যমন্ত্রী ও তথ্য মন্ত্রণালয়ের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’

সেন্সর বোর্ডের নতুন সদস্য চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, ‘এটা সত্যিই আনন্দের একটি বিষয় সেন্সর বোর্ডের সদস্য হিসেবে থাকতে পারা। আমি চেষ্টা করবো দেশীয় সিনেমার স্বার্থে নিজের মেধা ও যোগ্যতাকে কাজে লাগানোর। নতুন কমিটির সবাইকে অভিনন্দন। সেইসঙ্গে তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।’