চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার কালচোঁ ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত জাকির হোসেন (৪০) একজন ডাকাত। তাঁর বিরুদ্ধে আটটি মাদক ও ডাকাতি মামলা রয়েছে। তিনি উপজেলার ২ নম্বর বাকিলা ইউনিয়নের স্বর্ণা গ্রামের বাসিন্দা।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম দাবি করেন, ভোর রাতে একদল ডাকাত সৈয়দপুর গ্রামে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। তখন তাঁরা টহল পুলিশের ওপর হামলা চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালালে জাকির গুলিবিদ্ধ হন। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য তাঁর মরদেহ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন দাবি করে ওসি আরো বলেন, আহতরা হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান, কনস্টেবল সিদ্দিকুর রহমান, মামুন মিয়া, কামরুল ইসলাম ও সাখাওয়াত হোসেন। তাঁরা হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, চারটি গুলি, ছোট বড় চারটি ছুরি, একটি চাপাতি ও একটি সাবল উদ্ধার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

হাজীগঞ্জ থানা কর্তৃপক্ষের দেওয়া তথ্য মতে, জাকিরকে এর আগেও বেশ কয়েকবার ডাকাতি ও মাদক মামলায় গ্রেপ্তার করা হয়। সবশেষ ২/৩ মাস আগে ডাকাতির মালামালসহ পুলিশ তাঁকে আটক করেছিল। সেই মামলায় কিছুদিন আগে তিনি জামিন পান।

Leave a Reply