চোখকে আকর্ষণীয় করতে সাদা কাজল

সাজগোজে সাদা কাজলের আগমণ খুব বেশিদিনের নয়। বছর তিনেক আগে থেকে এর ব্যবহার শুরু হয়েছে। অবশ্য সত্তর আশির দশকে চোখে কালো কাজল দেওয়ার পাশাপাশি সাদা কাজলের ব্যবহার বেশ জনপ্রিয় থাকলেও একসময় তা হারিয়ে যায়।সাদা কাজল দিয়ে চোখ সাজাতে চাইলে কিছুটা বাড়তি যত্নের প্রয়োজন পড়ে। আপনি যদি কালো কাজলের মতোই চোখে সাদা কাজল লাগান তাহলে নির্ঘাৎ আপনাকে হরর মুভির চরিত্রাভিনেত্রী বলে ভ্রম হবার আশঙ্কা থেকে যাবে।

চোখকে আকর্ষণীয় করতে সাদা কাজল:

– আইশ্যাডো লাগানোর আগে চোখের পাতাজুড়ে সাদা আই পেন্সিল দিয়ে ব্লেণ্ড করে নিন। এরপর আই শ্যাডো দিয়ে দেখুন শ্যাডোর রঙটা চোখকে কতো সুন্দর করে তুলেছে।

– আপনার চোখের আকৃতি যদি ছোট হয় তাহলে চোখের ওপর একটু মোটা করে কালো আইলাইনার দিয়ে নিচে সাদা কাজল দিন। এতে আপনার চোখ বড় দেখাবে।

– সাদা কাজল কখনোই কালো কাজলের মতো করে দেবেন না। চোখের নিচের ঠিক মাঝামাঝি জায়গায় সাদা কাজল লাগান। চোখের কোণায় সামান্য কালো কাজল দিয়ে নিলে সাজটা পূর্ণতা পাবে।

– সাদা কাজল দেওয়ার পর কাজলের নিচে সামান্য গাঢ় খয়েরি আইশ্যাডো ব্লেণ্ড করে দিলে সুন্দর দেখাবে। আর লুকে পরিবর্তন চাইলে বেগুনি, নীল, সবুজ রঙের শ্যাডোও দিতে পারেন।

– রাতের পার্টিতে সাজটা সাধারণত গাঢ় হয়। এসময়কার জমকালো আই মেকাপে সাদা কাজল দিলে চোখের ওপরের পাতায় খানিকটা গ্লিটার দিন। এরপর মাস্কারা লাগান। আর ঠোঁটের জন্য বেছে নিন লাল, গাঢ় কমলা বা ম্যাজেন্টা রঙের লিপস্টিক। এতে চোখের সাজের সঙ্গে ঠোঁটের সাজের ভারসাম্য রক্ষা হবে।

Leave a Reply