ছবি তুলতে সাবধান! গোপনে মহিলাদের স্তনের ছবি নিচ্ছে আইফোন

 

এখন থেকে ছবি তোলার সময় মহিলাদের সাবাধান হতে বলছেন সবাই। অবশ্য সব ফোনের ক্ষেত্রে নয়। যে মহিলারা আইফোন ব্যবহার করেন শুধু তাদেরকে। কারণ তাদের ছবিতে চোখ দিচ্ছে অ্যাপল। একটু খোলাসা করেই বলা যাক, অভিযোগ উঠছে অনেক মহিলাই খোলামেলা পোশাকে আইফোনে ছবি তুলে তা সেভ করে রাখেন। সেখান থেকে কিছু ছবি আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে সেভ হয় আইফোনের ফটো অ্যাপ-এ। আর সেখানে মহিলাবক্ষের ছবিগুলোই সংরক্ষিত হচ্ছে।

একজন টুইটার ইউজারের এক টুইটে এমনই টনক নড়েছে সকলের। তিনি লিখেছে, সব মেয়েরা সাবধান! আপনাদের ফটোসে গিয়ে ‘ব্রাসিয়েরে’ লিখে সার্চ দিন। সেখানে সব মহিলাদের বুকের ছবি আলাদা করে রাখছে আইফোন।

প্রথমে এই টুইটটি রহস্য তৈরি করলেও তা পরিষ্কার হয়ে উঠেছে শিগগিরই। রিটুইট হয়েছে ১২ হাজার বার অল্প সময়ের মধ্যেই। মেয়েদের কপালেও পরছে চিন্তার ভাজ।
আরেক টুইটার ইউজার লিখেছেন, আইফোনের ফটো অ্যালবামে ‘ব্রাসিয়েরে’ লিখে সার্চ দিলে অন্য একটি ফোল্ডারে আপনাকে নেওয়া হবে। আর সেখানে বাছাই করা ছবি সংরক্ষিত রয়েছে। এটা আমাকে ভয় পাইয়ে দিয়েছে। আরেকজন লিখেছেন, আইফোনের এই কাজ কীভাবে বন্ধ করা যায়?

নিজেদের আইফোনে এক ঘটনার স্ক্রিনশটগুলোও শেয়ার করছেন অনেকে। আসলে যে মহিলারা আবেদনময়ী ছবি তুলছেন নিজেদের আইফোনে, ফটো অ্যাপটি সেখান থেকে বিশেষ করে মহিলা বক্ষের ছবিগুলো আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে রাখছে। মনে হচ্ছে, মহিলাদের বুকের ছবিগুলো আলাদা করে সেভ করা হচ্ছে এবং যে কেউ এগুলো নির্দিষ্ট একটি ফোল্ডারে গিয়ে দেখতে পারবেন। আইফোন দেহের বিভিন্ন অংশ শনাক্ত করতে সক্ষম। আর সেই প্রযুক্তি এখন মহিলাবক্ষের দিকেই নজর দিয়েছে বলে আশঙ্কা করছেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares