ছাত্র-ছাত্রীদের জন্য শাওমির নতুন ল্যাপটপ

কম দামে ভাল মানের স্মার্টফোন নির্মাণে শাওমি’র জুড়ি মেলা ভার। আরও বেশ কিছু গেজেট নির্মাণের প্রাযুক্তিক দক্ষতার পরিচয় দিয়েছে। শাওমির সর্বশেষ প্রোডাক্টের মধ্যে রয়েছে নতুন একটি ল্যাপটপ, এমআই নোটবুক ইয়ুথ এডিশন। প্রধানত ছাত্রদের কথা মাথায় রেখে কম দামে বাজারে এনেছে এই ল্যাপটপ।

এমআই নোটবুক ইয়ুথ এডিশনে রয়েছে ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে। সাথে থাকছে অষ্টম জেনারেশান আইডি৫ প্রসেসার, ২ জিবি এনভিডিয়া জিফোর্স এমএক্স ১১০ গ্রাফিক্স কার্ড আর ৮ জিবি পর্যন্ত র‌্যাম। এর সাথেই থাকবে ১২৮ জিবি এসএসডি আর ১ টিবি পর্যন্ত হার্ড ড্রাইভ।

এমআই নোটবুক ইয়ুথ এডিশন ল্যাপটপে ডুয়াল কুলিং সিস্টেম ব্যবহার করেছে শাওমি। এই টেকনোলজিতে দুটি আলাদা পাইপের মাধ্যমে প্রসেসার ঠান্ডা রাখার কাজ করা হবে। এমআই নোটবুক ইয়ুথ এডিশন তে থাকবে ইউএসবি ২.০ , গিগাবিট ইথারনেট পোর্ট, এইচডিএমআই ইন্টারফেস, ৩.৫ মিমি হেডফোন জ্যাক আর ইউএসবি ৩.০ পোর্ট। এছাড়াও রয়েছে একটি থ্রি ইন ওয়ান কার্ড রিডার।

এমআই নোটবুক ইয়ুথ এডিশন ল্যাপটপে ডুয়াল ৩ ডাব্লু স্পিকার ব্যবহার করেছে শাওমি। এর সাথেই একটি সম্পূর্ণ আলাদা কি-বোর্ড থাকবে। ১৯.৯ মিমি চওড়া এই ল্যাপটপের দাম ৪ হাজার ৫৯৯ ইউয়ান (প্রায় ৪৮ হাজার ৫০০ টাকা)। তবে কবে থেকে এই ল্যাপটপ পাওয়া যাবে তা জানায়নি শাওমি।

Leave a Reply