জাতীয় দলের মূল্যই নেই পোলার্ড-ব্র্যাভোর কাছে!

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটে ধূসর সময় চলছে। যতই দিন যাচ্ছে ততই যেন দেশটির বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব চরমে পৌঁছে যাচ্ছে। ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ গত বছরই হারিয়েছে ক্যারিবীয়রা। এবার তাদের খেলতে হবে বাছাইপর্ব। কিন্তু জাতীয় দলের মান বাঁচানোর এই লড়াইয়ে থাকছেন না কায়রন পোলার্ড, সুনীল নারাইন ও ড্যারেন ব্রাভোদের মত বিশ্বমানের তারাকারা!

 

বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। জাতীয় দলের সাথেই আছেন টি-টোয়েন্টির ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল। কিন্তু স্কোয়াডে জায়গা হয়নি পোলার্ড, রাসেল, নারাইন ও ব্রাভোদের মতো তারকাদের। জানা গেছে, জাতীয় দলের চেয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলাকে প্রাধান্য দেওয়ায় নাকি তাদের দলে রাখা হয়নি।

 

ক্যারিবীয় বোর্ডের প্রধান নির্বাচক কোর্টনি ব্রাউন বলেছেন, ‘ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস পূর্ণ সমর্থন দেওয়ায় আমরা আনন্দিত। তবে কায়রন পোলার্ড, ড্যারেন ব্রাভো, সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল বাছাইপর্বে জাতীয় দলে নেই। কারণ তাদের কাছে পাকিস্তান সুপার লিগে খেলাই বেশি গুরুত্বপূর্ণ!

 

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ২৫ মার্চ পর্যন্ত চলবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আর ৪ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে বিশ্বকাপের বাছাইপর্ব। এই তিন তারকার পাশাপাশি জাতীয় দলে নেই ডোয়াইন ব্র্যাভো। তিনি নাকি অনেক আগেই জাতীয় দলে খেলার ব্যাপারে অপরাগতা প্রকাশ করেছেন। বাছাইপর্বেও ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার।

Leave a Reply