জাতীয় নির্বাচনের তফসিল অক্টোবরে: ইসি সচিব

অক্টোবরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন উপলক্ষে শনিবার দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হেলালুদ্দীন বলেন, বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী অক্টোবরের শেষ দিকে তফসিল ঘোষণা হতে পারে। তিনি আরও বলেন, ‘বাসাইল একটি ছোট পৌরসভা হলেও নির্বাচন কমিশন প্রতিটি নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। সেই দৃষ্টিকোণ থেকে বাসাইল পৌরসভাসহ সিটি নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। আশা করছি, আগামী ৩০ জুনের নির্বাচন গ্রহণযোগ্য হবে।

বাসাইল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমীনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল র‌্যাবের কমান্ডার মেজর রবিউল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম, ইউএনও শামছুন নাহার স্বপ্না, বাসাইল থানার ওসি আনিচুর রহমান প্রমুখ।

বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *