‘জামায়াতের অযোগ্যতায় বিএনপি নির্বাচনে আসেনি’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, ‘৫ জানুয়ারির নির্বাচনে জামায়াতে ইসলামী অযোগ্য ছিল বলেই বিএনপি নির্বাচনে আসেনি।’

শুক্রবার দুপুরে সোহরাওয়াদী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির উদ্যোগে গণতন্ত্র রক্ষা, সন্ত্রাসী ও জঙ্গি দমনে আলেম-ওলামা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আজ বিএনপি নেতারা ৫ জানুয়ারি নির্বাচনকে গণতন্ত্র হরণ দিবস বলছে অথচ বিএনপি-জামায়াত সংবিধান অনুযায়ী নির্বাচনে বাধা দিয়ে অশুভ শক্তির উত্থান ঘটাতে চেয়েছিল। যাতে পাকিস্তানি রাষ্ট্র কায়েম হয়। বিএনপি-জামায়াত দেশের শত্রু তারা জাতির শত্রু।’

নির্বাচনে আসা না আসা একটি দলের গণতান্ত্রিক অধিকার মন্তব্য করে হানিফ বলেন, আগামী নির্বাচন সঠিক সময়ে সংবিধান অনুযায়ী হবে। সে নির্বাচনে কে এল, কে এল না তা বিবেচ্য বিষয় নয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চাওয়ার বহু আগে ইউনাইটেড ইসলামী পার্টি সমাবেশের অনুমতি চায়। তারা অনুমোদন পাওয়ার এক মাস পর বিএনপি অনুমতি চায়। প্রথা অনুযায়ী একটি দলকে অনুমোদন দেওয়ার পর আরেকটি দলকে অনুমোদন দিতে পারে না। এমনকি আওয়ামী লীগ চাইলেও না।

ইউনাইটেড ইসলামী পার্টির প্রতিষ্ঠাতা চেয়্যারম্যান মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম মোল্লা এমপি। অনুষ্ঠানে রাজনৈতিক বক্তৃতার পাশাপাশি গণসংগীত ও ধর্মীয় সংগীত পরিবেশিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *