জ্যামাইকায় মিরাজ চমক

উইন্ডিজ সফরে সিরিজের দ্বিতীয় টেস্টে বল হাতে মেহেদি হাসান মিরাজ যা করলেন তাতে তাকে অার কোনো বিশেষণে বিশেষায়িত না করে চমক বলাই বোধ হয় অধিক যুক্তিযুক্ত। কাঁধের ইনজুরি থেকে সেরে উঠেছেন বেশি দিন হয়নি। তা সত্ত্বেও প্রথম ইনিংসে বোলিংয়ে নেমে তুলে নিলেন ৫ উইকেট! বিদেশের মাটিতে এমন সাফল্য এটাই তার প্রথম।

এর ফলে স্বল্প দৈর্ঘের ক্যারিয়ারে এ নিয়ে চতুর্থবার ৫ উইকেট শিকারের স্বাদ পেলেন মিরাজ। আগের তিনটি ছিল দেশের মাটিতে।

এরআগে শুক্রবার (১৩ জুলাই) স্যাবাইনা পার্কে প্রথম দিনের ৩ উইকেট শিকারি মিরাজ দ্বিতীয় দিন পর পর দুই বলে উইকেট নিয়ে  হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি তা করে দেখাতে পারেননি। তবে তার ৫ উইকেট শিকারেই ৩৫৪ রানে থেমেছে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস।

দ্বিতীয় দিনের শুরুতে স্বাগতিক স্কোরবোর্ডে ২৪ রান যোগ হতেই সফরকারী বোলাররা তুলে নেন ৫ উইকেট। ৩১৯ রানে ৯ উইকেট হারানো ক্যারিবীয়রা সাড়ে তিনশ পেরিয়ে যায় অধিনায়ক জ্যাসন হোল্ডারের ব্যাটে ভর করে।

ব্যক্তিগত ৩৩ রানে তিনি অপরাজিত থাকলেও শেষ ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রিয়েল বোল্ড হলে থেমে যায় তাদের ইনিংস। আবু জায়েদ রাহির তৃতীয় শিকার হওয়ার আগে এ ডানহাতি করেন যান ১২ রান।

অবশ্য দিনের প্রথম সাফল্য আসে আবু জায়েদ রাহির হাত ধরেই। শুরুতেই ফিরিয়ে দেন ৮৬ রান নিয়ে দিনের শুরু করা শিমরন হেটমায়ারকে। একটি রানও যোগ করার সুযোগ না দিয়ে ক্রিস ছাড়া করেন। এরপর রাস্টন চেজকে (২০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় শিকার বানান রাহি।

ক্যারিবিয়ানদের অপর দুই উইকেটের শিকারি বাঁহাতি টাইগার স্পিনার তাইজুল ইসলাম।

Leave a Reply