টি-টোয়েন্টিতে শীর্ষে নিউজিল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পুরস্কার পেল নিউজিল্যান্ড। পাকিস্তানকে হটিয়ে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরেছে কিউইরা।

মাইন্ট মঙ্গানুইয়ে বুধবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে কলিন মানরোর সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানে হারিয়ে ২-০ তে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচটা বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

নিউজিল্যান্ড সিরিজ শুরু করেছিল র‍্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে থেকে। পাকিস্তান (১২৪ পয়েন্ট) ও ভারতের (১২১ পয়েন্ট) পেছনে ছিল কিউইরা (১২০ পয়েন্ট )।

প্রথম ম্যাচটা ৪৭ রানে জিতে ভারতকে টপকে গিয়েছিল নিউজিল্যান্ড। আর তৃতীয় ম্যাচ জিতে পাকিস্তানকে হটিয়ে তারা উঠল এক নম্বরে।

নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট এখন ১২৬। ওয়েস্ট ইন্ডিজ হারিয়েছে ৫ পয়েন্ট। ১১৫ পয়েন্ট নিয়ে পাঁচে আছে টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

নিউজিল্যান্ড সর্বশেষ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল ২০১৭ সালের অক্টোবরে। পরের মাসে ভারতের কাছে সিরিজ হেরে তৃতীয় স্থানে নেমে গিয়েছিল তারা।

এ মাসের শেষ দিকে পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। শীর্ষস্থান ধরে রাখতে হলে পাকিস্তানের বিপক্ষে ২-১ কিংবা এর চেয়ে ভালো ব্যবধানে সিরিজ জিততে হবে তাদের।

আর কিউইরা সিরিজ জিততে ব্যর্থ হলে পাকিস্তান আবার শীর্ষে ফিরবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *