টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

শুক্রবার ভোর রাতে উপজেলা সদর ইউনিয়নের মৌলভী পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ এতথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, নিহত ইউসুফ জালাল বাহাদুর (৩৫) টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবির পাড়া এলাকার কলিল আহমদের ছেলে। সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে হত্যা ও মাদকসহ ১২টি মামলা রয়েছে।

এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন- এসআই শরীফুল ইসলাম, এএসআই ফারুক জামান, কনেস্টবল রুবেল, মহিউদ্দীন, ইব্রাহিম।

ওসি জানান, বৃহস্পতিবার রাতে গোপনে ছোট হাবির পাড়া এলাকায় শীর্ষ এক ইয়াবা ব্যবসায়ীর বাড়িতে ইয়াবা মজুদ রাখার খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় ইউসুফ জালাল বাহাদুরকে আটক করা হয়।

তিনি জানান, পরে ভোরে আটক জালাল ইউসুফ বাহাদুরের স্বীকারোক্তি অনুযায়ী টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়া এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশও আত্মরর্ক্ষাতে পাল্টা গুলি ছোড়ে।

ওসি জানান, একপর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মোহাম্মদ জালাল বাহাদুরকে উদ্ধার করে স্বাস্থ্য কপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ১০টি দেশীয় বন্দুক, ২৪ রাউন্ড গুলি ও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।