ট্রেনে আলিঙ্গন করায় প্রেমিক-প্রেমিকাকে গণপিটুনি

ভারতের কলাকাতায় মেট্রো রেলে আলিঙ্গন করায় ট্রেন থেকে নামিয়ে দুই যুবক-যুবতীকে গণধোলাই দিয়েছেন যাত্রীরা। সোমবার রাত ১০টার দিকে দমদম রেল স্টেশনে এই ঘটনা ঘটে। খবর আনন্দবাজারের।

প্রত্যক্ষদর্শী এক যাত্রী জানান, রাত পৌনে ১০টার দিকে চাঁদনি চক স্টেশন থেকে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরই হইচই শুরু হয়। শোভাবাজার স্টেশন পার হওয়ার পর হইচই আরও বেড়ে যায়।

তিনি বলেন, ট্রেনের ভিড়ের মাঝে আলিঙ্গন করা অবস্থায় প্রেমিক যুগলকে দেখে চটে যান প্রবীণ এক যাত্রী। তার প্রশ্ন, ‘ কেন মেট্রোয় পরস্পরকে আলিঙ্গন করা হবে? কেন কোনও বারে বা হোটেলে যাবেন না প্রেমিক-প্রেমিকারা? এসময় প্রেমিক যুবক ওই প্রবীণের কাছে জান চান, তাদের আলিঙ্গনে অন্য কেউ কী ধরনের সমস্যায় পড়তে পারেন?

ওই যাত্রী জানান, এতে আরও রেগে গিয়ে জোরে চিৎকার শুরু করেন প্রবীণ ওই যাত্রী। প্রবীণের চিৎকার শুনে অনেকেই তার পক্ষে যোগ দেন। পরে দমদম স্টেশনে পৌঁছার পর তারা প্রেমিক যুগলকে ট্রেন থেকে টেঁনে-হিঁচড়ে নামিয়ে পেটাতে শুরু করেন তারা।

আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই যুবকে প্ল্যাটফর্মের দেওয়ালে ঠেসে ধরে পেটাতে শুরু করেন কয়েকজন। এসময় সঙ্গীকে বাঁচাতে তাকে জাপটে ধরেন উদভ্রান্ত তরুণী। এ সময় তরুণীর পিঠের উপরেই পড়তে থাকে কিল-ঘুষি। পরে আশেপাশের কয়েকজন যুবক ও নারী গিয়ে তাদের উদ্ধার করেন। আর যারা এই গণপিটুনিতে অংশ নিয়েছিলেন, তাদের প্রায় প্রত্যেকেই মধ্যবয়সী বা প্রবীণ।

এ ঘটনা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে রাজ্যজুড়ে। ২০১৮ সালের কলকাতায় এমন ঘটনা ঘটতে পারে, সেটি মানতে পারছেন না কেউই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *