ডিসি-এডিসিসহ ৪ ওসিকে প্রত্যাহারের নির্দেশ

গাইবান্ধার জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা সেবাষ্টিন রেমা এবং ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মোহাম্মদ সাইফুল হাসানসহ চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে বুধবার (১৯ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় ও মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে একটি করে চিঠি দেওয়া হয়েছে। ইসির সহকারী সচিব নুর নাহার স্বাক্ষরিত এ নির্দেশনা বুধবার পাঠানো হয়েছে বলে কমিশন সূত্রে জানা গেছে।

ইসি সূত্র জানায়, কাজে সন্তুষ্ট না হওয়ায় গাইবান্ধার ডিসি সেবাষ্টিন রেমাকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। আর বাবা অধ্যক্ষ ইউনুস কুমিল্লা-৫ আসনে বিএনপির প্রার্থী হওয়ায় ফরিদপুরের এডিসি মোহাম্মদ সাইফুল হাসানকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া, ঢাকার রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম, নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ, ঠাকুরগাঁও সদর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান ও ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ওসি কবির হোসেনকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ি আংশিক) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনকে গুলির অভিযোগে সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ, ঠাকুরগাঁয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় এ জেলার সদর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান, মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম ও বিএনপির বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ওসি কবির হোসেনকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।