ডেম্বেলের ফেরার ম্যাচে বিশ্রামে মেসি-সুয়ারেজ

ক্রিসমাস ও শীতকালীন ছুটি কাটিয়ে আবারো মাঠে নামছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। নতুন বছরে দুই স্প্যানিশ পরাশক্তির যাত্রা শুরু হবে আজ। তবে লীগ ম্যাচ নয়, বছর শুরু করতে যাচ্ছে তারা কাপ ম্যাচ দিয়ে। কোপা দেল রে’র শেষ ষোলোতে বার্সার প্রতিপক্ষ আজ সেল্টা ভিগো। আর রিয়াল খেলবে নুমানসিয়ার বিপক্ষে।

ক্রিসমাসের আগে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় রিয়াল-বার্সা। সে ম্যাচে ৩-০ গোলের বিরাট ব্যবধানে রিয়ালকে পরাজিত করে। সে ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেন মেসি। এক গোলের পাশাপাশি সহায়তা করেন এক গোলে।

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়ের পর দলের সবাইকে এক সপ্তাহের ছুটি দেয় বার্সেলোনা। তবে কয়েক দিন বেশি ছুটি পাওয়া মেসি ও সুয়ারেস অনুশীলনে ফিরেন মঙ্গলবার। আর ডিসেম্বরের শেষ দিকে কাফের চোট কাটিয়ে ফিরেন ইনিয়েস্তা।

গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে বার্সেলোনায় ফেরার ৪৮ ঘন্টার মধ্যেই সেল্টার বিপক্ষে মাঠে নামতে হচ্ছে দলটির খেলোয়াড়দের। তাই বিশ্রাম দেয়ার জন্য মেসি-সুয়ারেজ ও ইনিয়েস্তাদের মতো খেলোয়াড়দের বিশ্রামে রাখা হয়েছে। তবে কোপা দেল’রের ম্যাচে বিশ্রামে থাকলেও লা লিগায় পরের ম্যাচেই মাঠে নামবেন তারা। আগামী সপ্তাহে স্প্যানিশ লিগে লেভান্তের মুখোমুখি হবে কাতালান ক্লাবটি।

এদিকে চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরছেন বার্সার ফরাসি ফরোয়ার্ড উসমান ডেম্বেলে। বরুশিয়া ডর্টমুন্ড থেকে ন্যুক্যাম্পে পাড়ি জমানোর পর তিন ম্যাচ খেলেই হ্যামস্ট্রিংয়ের চোটে দর্শক হয়ে যান ডেম্বেলে। ১৮ ম্যাচ পর অবশেষে মাঠে ফেরার জন্য প্রস্তুত তিনি। ডেম্বেলের সঙ্গে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। এছাড়া জেরার্ড দেউলোফিউ ও আর্দা তুরানরাও সেল্টার বিপক্ষে খেলার জন্য প্রস্তুত রয়েছেন।

এছাড়া চোটের কারণে বার্সেলোনা দলে নেই পাকো আলকাসের, সামুয়েল উমতিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares