ডোপ টেস্টে পজিটিভ,তারপরও আইপিএলে ইউসুফ!

টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠানের ওপর ৫ মাসের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এরপর ধারণা করা হচ্ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে দেখা যাবে না মারকুটে এই ব্যাটসম্যানকে। তবে নতুন খবর হলো আইপিএলে খেলতে কোনো অসুবিধা নেই ইউসুফ পাঠানের।

এনডিটিভির খবর, ইউসুফ পাঠানের নিষেধাজ্ঞা শুরু হয়েছে ১৫ আগস্ট থেকে। ফলে তার ওপর থেকে বিসিসিআইয়ের জারি করা নিষেধাজ্ঞা উঠে যাবে জানুয়ারির ১৪ তারিখ। অন্যদিকে, আইপিএলের ১১তম আসরের নিলাম বসছে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি। এ বছর কলকাতা নাইট রাইডার্স তাকে ছেড়ে দেওয়ায় তাই নিলামে অংশ নিতে পাঠানোর কোনো বাধা থাকার কথা না। ফলে এবছর আইপিএলে খেলতে না পারার যে আশঙ্কা করা হচ্ছিল, সেই মেঘ কেটে গেছে ইউসুফ পাঠানের ক্যারিয়ার থেকে।

এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ২০১৭ সালের ১৬ মার্চ ঘরোয়া টি-২০ প্রতিযোগিতা চলার সময় বিসিসিআই’র অ্যান্টি-ডোপিং টেস্টিং প্রোগ্রামের কাছে ইউরিন স্যাম্পল (প্রস্রাবের নমুনা) দিয়েছেন মি. পাঠান। তাতে দেখা যায় টার্বুটালিনের (কাশির সিরাপ) অস্তিত্ব পাওয়া যায়। এটা ওষুধ হলেও অ্যান্টি ডোপিং এজেন্সির (ওয়াদা) নিষিদ্ধ ড্রাগের তালিকাভুক্ত।

প্রসঙ্গত, ২০১২ সালের পর থেকে জাতীয় দলের বাইরে ইউসুফ পাঠান। ভারতের জার্সিতে তিনি ৫৭টি ওয়ানডে ও ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *