থাই গুহা থেকে উদ্ধার আরও ৩, বাকি ২

থাইল্যান্ডের গুহায় কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার অভিযানে আজ মঙ্গলবার তৃতীয়দিন আরও তিন শিশুকে বের করে আনা হয়েছে। থাইল্যান্ডের নেভি সিল আজ আরও তিনজনকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে। খবর বিবিসি, রয়টার্সের।

এদিকে উদ্ধার হওয়াদের ওই এলাকায় একটি ফিল্ড হাসপাতালে রাখা হয়েছে। যদিও আগের দুদিনে উদ্ধার হওয়া কিশোরদের ক্ষেত্রে এমনটা করা হয়নি। রোববার ও সোমবার আট কিশোর ফুটবলারকে উদ্ধারের পর হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আজ উদ্ধার অভিযানের তৃতীয়দিনে বেশ গতি নিয়েই এগোচ্ছে অভিযানকারী দল।

মার্কিন প্রযুক্তি ব্যবসায়ী এলন মাস্ক ওই আটকে পড়াদের উদ্ধারে সাবমেরিন পাঠাতে চেয়েছেন। তবে থাইল্যান্ড জানিয়েছে, আমরা যে পদ্ধতিতে এগোচ্ছি তাতে আমাদের সাবমেরিন দরকার নেই।

উদ্ধার অভিযানের প্রধান নারোংসাক ওসোট্টানাকর্ন বলেছেন, যদিও তাদের প্রযুক্তি বেশ উন্নত কিন্তু এই অভিযানে এটির প্রয়োজন নেই।

এর আগে আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে থাই গুহায় তৃতীয় দফায় উদ্ধার কাজ শুরু হয়েছে। কোচ ও চার ফুটবলারসহ পাঁচজনকে আজকের মধ্যেই বের করে আনার প্রত্যাশা ব্যক্ত করেছেন উদ্ধারকারী দল।

জানা গেছে, তাদের গুহা থেকে বের করে আনতে ১৯ ডুবুরি অংশ নিচ্ছেন। তারা একে একে গুহার ভেতরে প্রবেশ করবেন। উদ্ধারকারী দল জানাচ্ছে, সবকিছু পরিকল্পনামাফিক চললে আজ মঙ্গলবারই দিনশেষে ওয়াইল্ড বোর ফুটবল দলের সবাইকে গুহা থেকে বের করে আনা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *