দক্ষতার সঙ্গে জঙ্গি সন্ত্রাস দমন করছে পুলিশ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গি সন্ত্রাস দক্ষতার সঙ্গে দমন করছে পুলিশ বাহিনী। এজন্য বাহিনীকে ধন্যবাদ জানান তিনি। এসময় মানবিক আচরণের মাধ্যমে পুলিশ বাহিনীকে জনগণের আস্থা অর্জনের আহ্বানও জানান প্রধানমন্ত্রী। তিনি আরো বলেন, পেশাগত দায়িত্ব পালনে মানবিক ও আইনের শাসনকে গুরুত্ব দিতে হবে। রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ৩৫তম বিসিএস পুলিশ ব্যাচের সমাপনী কুচকাওয়াজে এ কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ক্যাডারদের হাতে পদক তুলে দেন তিনি।

৩৫ তম বিসিএস পুলিশ অফিসারদের প্রশিক্ষণ সমাপনী। তাই শতবর্ষী সারদা পুলিশ একাডেমিতে এই আয়োজন। প্রধানমন্ত্রীর অনুমতি পেয়ে সচল হয়ে উঠে ১২৩ কর্মকর্তাকে নিয়ে গঠিত ৬টি কন্টিনজেন্ট। দীপ্ত পদভারে সালাম জানায় প্রধানমন্ত্রীকে। অভিবাদন মঞ্চ থেকে এই মনজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন করেন সরকার প্রধান।  প্রধানমন্ত্রী তার বক্তব্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশের ভূমিকার প্রশংসা করেন। বলেন জনসংখ্যার ঘনত্বের কথা মাথায় রেখে এই বাহিনীর পরিধি বাড়াতে সচেতন তার সরকার।

সরকার প্রধান বলেন সরকারের পরিকল্পিত পদক্ষেপ ও প্রযুক্তি উদ্ভাবনে এগিয়ে যাচ্ছে দেশ। এইসব সুবিধা গ্রহণ করে মানুষের প্রত্যাশিত সুবিধা পূরণে পুলিশ সদস্যদের আহ্বান জানান তিনি।

এর আগে প্রশিক্ষণ গ্রহণ কালে কৃতিত্ব অর্জনকারী পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। এক বছর জুড়ে কঠোর এবং কঠিন প্রশিক্ষণ শেষে পেশাগত দায়িত্ব পালনে প্রস্তুত এইসব কর্মকর্তারা ছড়িয়ে পড়বে দেশের আনাচে কানাচে সরকার প্রধানের দিক নির্দেশনা নবীন এই কর্মকর্তাদের শৃঙ্খলা নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠায় আরো ভূমিকা রাখবে বলে মনে করেন এই বাহিনীর সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *