দুর্গন্ধে বিমানের জরুরি অবতরণ

ওয়াশরুম মলে ভরালেন যাত্রী। যার কারণে জরুরি অবতরণ করেছে বিমান। ইউনাইটেড এয়ারওয়েজের বিমানে ঘটেছে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা। মাঝ আকাশে বিমানের ওয়াশরুমে এক যাত্রীর মলের দুর্গন্ধে বাধ্য হয়ে জরুরি অবতরণ করতে হয়েছে। খবর নিউ ইয়র্ক পোস্ট।

শিকাগো থেকে হংকংয়ে যাচ্ছিল ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিমান। মাঝ আকাশে বাথরুমে প্রবেশ করেন এক যাত্রী। তবে দীর্ঘক্ষণ হয়ে গেলেও বের না হওয়ায় কেবিন ক্রুরা দরজায় টোকা দেন। বেশ কিছুক্ষণ টোকা দেওয়ার পর দরজা খুললে হতবাগ হয়ে যান এয়ার হোস্টেসরা। মাঝ বয়সি যাত্রীটি খালি গায়ে দাঁড়ানো। ওয়াশরুম ভর্তি মল ছড়ানো। তীব্র গন্ধ।

চারিদিকে মল পড়ে থাকায় ওয়াশরুমের অবস্থা এতটাই খারাপ যে, অন্য যাত্রীরাও বসে থাকতে পারছিলেন না। ফলে আলাস্কায় বিমানটি জরুরি অবতরণ করা হয়। পরে এয়ারপোর্টেই সংশ্লিষ্ট যাত্রীকে এফবিআই আটক করে জেরা করে এবং মানসিক হাসপাতালে পাঠানো হয়।

বিমানকর্মীরা জানিয়েছেন, মাঝ আকাশে ওয়াশরুম নোংরা করার পর সেই যাত্রী জামা খুলে খালি গায়ে অপরিচ্ছন্ন অবস্থায় বিমানে ঘুরে বেড়াচ্ছিলেন। তার কাছ থেকে একটি ভিয়েতনামি পাসপোর্ট, আমেরিকার স্থায়ী নাগরিকত্বের পরিচয়পত্র পাওয়া গেছে।

পুলিশ জানায়, ওই যাত্রীর মানসিক অবস্থা ভাল নেই। যতক্ষণ বিমান পরিচ্ছন্ন করা হচ্ছিল ততক্ষণ যাত্রীদের থাকার জন্য হোটেলের বন্দোবস্ত করে দেয় বিমান কর্তৃপক্ষ। প্রায় ২৫৪ জন যাত্রী ছিলেন ওই বিমানে। ‌‌

Leave a Reply