দেখে নিন ফেসবুকে কারা ‘ইগনোর’ করছে আপনার ফ্রেন্ড রিকুয়েস্ট

ছোটবেলার হারিয়ে যাওয়া বন্ধুর সঙ্গে চেহারায় মিল আছে, তাই ফেসবুক এ ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন একজনকে। কিন্তু মাস পেরিয়ে গেছে, ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ একসেপ্ট করেননি সেই ব্যক্তি। এমন আরও পরিচিত-অপরিচিত অনেকেই আপনার ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ গ্রহণ করেননি।

জানতে চান কারা আপনার ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ ইগনোর করছেন?

 

পদ্ধতিটা খুব সহজ। কম্পিউটার থেকে ফেসবুকে লগ ইন করুন। এরপর প্রোফাইলে গিয়ে ফ্রেন্ডস অপশনে যান। ডান পাশে উপরের দিকে ‘ফাইন্ড ফ্রেন্ডস’ অপশনে ক্লিক করুন। এবার উপরে ছোট করে লেখা ‘ভিউ সেন্ট রিকুয়েস্টস’ এ ক্লিক করুন। চলে এসেছে আপনার কাঙ্ক্ষিত তালিকা। এই তালিকায় দেখতে পারবেন আপনি যাদের ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ পাঠিয়ে সাড়া পাননি তাদেরকে। আর স্মার্ট ফোন ব্যবহারকারীরা ‘ফ্রেন্ডস’ অপশনে গিয়ে ‘আউটগোয়িং’ অপশনে গেলে দেখতে পারবেন এই তালিকা।

অনেকসময় ফেসবুক স্ক্রল করার সময় ভুলে চাপ লেগে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ চলে যায় অনেকের কাছে। নিজের অজান্তেই অপরিচিত মানুষের কাছে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ চলে যেতে পারে। সেক্ষেত্রে এই তালিকা বের করে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট সেন্ট’ এর উপরে মাউসের কার্সর ধরলে ‘ক্যানসেল রিকুয়েস্ট’ অপশন আসবে। এই অপশনে ক্লিক করে ‘ফ্রেন্ড রিকুয়েস্ট’ ক্যানসেল করে দিতে পারবেন আপনি। রিডার্স ডাইজেস্ট