নওয়াজ শরীফকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ

পাকিস্তানের লাহোরে সাবেক প্রধানমন্ত্রী ওয়াজ শরীফকে লক্ষ্য করে জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। আজ (রোববার) পাকিস্তানের আলেম মুফতি মোহাম্মাদ হোসাইনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সভায় এ ঘটনা ঘটে। জুতাটি তার বাম কাঁধ এবং কান ছুঁয়ে যায়।

ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বক্তৃতা দিতে ডায়াসের কাছে দাঁড়ানোর মুহূর্তে দর্শকদের মধ্য থেকে একজন নওয়াজকে জুতা ছুঁড়ে মারে। এর ফলে নওয়াজ হতচকিত হয়ে পড়লেও ডায়াস ত্যাগ করেন নি। তিনি বক্তব্য দেয়া শুরু করেন। তবে বক্তব্য বেশি দীর্ঘায়িত করেন নি তিনি।

জুতা নিক্ষেপকারী ব্যক্তিকে ধরে পিটুনি দিয়েছে নওয়াজের দলের লোকজন। জুতা নিক্ষেপকারী ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন দলের নেতারা।

এর আগের দিন সিয়ালকোটে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফের মুখে কালি নিক্ষেপের ঘটনা ঘটে। স্বরাষ্ট্রমন্ত্রী আসিফ জুতা নিক্ষেপকারীকে তাৎক্ষণিকভাবে ক্ষমা করে দিয়েছেন।

এছাড়া একইদিন নওয়াজের দল পাকিস্তান মুসলিম লিগের (এন) আরেক নেতা আহসান ইকবালকে লক্ষ্য করেও জুতা নিক্ষেপের ঘটনা ঘটে। পাকিস্তানে মুসলিম লিগের (এন) নেতাদের লক্ষ্য করে কেন একের পর এক জুতা ও কালি নিক্ষেপ করা হচ্ছে তা স্পষ্ট নয়।

Leave a Reply