নতুন ফোর–জি স্মার্টফোন

দেশে চালু হয়েছে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক ফোর-জি। সংযোগ পাওয়ার পর ফোর-জি নেটওয়ার্ক পেতে হলে স্মার্টফোনটিও ফোর-জি সমর্থিত হতে হবে। দেশের বাজারে ফোর-জি সমর্থিত দুটি স্মার্টফোনের কথা থাকছে এখানে।

ওয়ালটন

ফোর-জি সমর্থিত ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’ মডেলের স্মার্টফোন বাজারে ছাড়বে ওয়ালটন। আগাম ফরমাশ দিলে পাওয়া যাবে উপহার। অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে রয়েছে সাড়ে পাঁচ ইঞ্চি পর্দা, ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ৩ গিগাবাইট র‍্যাম, ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি, ২৫৬ গিগাবাইট পর্যন্ত অতিরিক্ত মেমোরি কার্ড যোগ করার সুযোগ, পেছনে ১৩ ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও আঙুলের ছাপ শনাক্ত করার প্রযুক্তি। দাম ১৬,৯৯০ টাকা।

স্যামসাং

গ্যালাক্সি জে২ স্মার্টফোনের নতুন সংস্করণে ফোর-জি সমর্থন যুক্ত করে ‘গ্যালাক্সি জে২ ফোর-জি’ বাজারে ছেড়েছে স্যামসাং। অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোনে থাকছে কোয়াডকোর ১.৩ গিগাহার্টজ প্রসেসর, ৪.৭ ইঞ্চি পর্দা, পেছনে ৫ ও সামনে ২ মেগাপিক্সেল ক্যামেরা, ১ গিগাবাইট র‍্যাম, ৮ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি, ২৫৬ গিগাবাইট অতিরিক্ত মেমোরি কার্ড যুক্ত করার সুযোগ এবং ২০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। গোল্ড এবং ব্ল্যাক—দুটি রঙে পাওয়া যাবে। দাম ৯,৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *