নরসিংদীতে জঙ্গি আস্তানায় ২ লাশ

নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। পাঁচতলা ওই ভবন থেকে এক পুরুষ ও এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের এই তথ্য জানান পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। ওই দুজন পুলিশের গুলিতে মারা গেছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।’

তিনি বলেন, ‘নরসিংদীর আরেকটি জঙ্গি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায় দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাব।’

এর আগে সোমবার নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। সিটিটিসি ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করছে।

সিটিটিসির দায়িত্বশীল কর্মকর্তারা জানান, মাধবদীর গাঙপাড় এলাকার সাততলা ভবনের সপ্তম তলায় অন্তত দুইজন পুরুষ ও একজন নারী রয়েছে বলে কাউন্টার টেরোরেজিমের কর্মকর্তারা জানতে পেরেছেন। ওই বাড়ির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

Leave a Reply