নির্বাচনকালীন সরকার নিয়ে সংবিধানে অস্পষ্টতা নেই : ইনু

নির্বাচনকালীন সরকার নিয়ে সংবিধানে কোনো অস্পষ্টতা নেই। নির্বাচনকালীন সরকার, কমিশন এবং তাদের এখতিয়ার সবকিছু স্পষ্ট বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ রবিবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দেশে রাজনৈতিক, সাংবিধানিক বা নির্বাচন নিয়ে কোনো সংকট নেই জানিয়ে মন্ত্রী আরো বলেন, গণতন্ত্র সংকোচনে সাংবিধানিক আইনগত কোনো পদক্ষেপ নেই। তবে বিএনপি-জামাতের পৃষ্ঠপোষকতায় জঙ্গি-সন্ত্রাস মাথা চাড়া দিতে চায়, আগুন সন্ত্রাসের দায় তারা অস্বীকার করার চেষ্টা করে।

এ সময় নির্বাচনকালীন সরকার নিয়ে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার, কমিশন এবং তাদের এখতিয়ার সবকিছু স্পষ্ট। খালেদা জিয়া বা বিএনপি গত নয় বছরে নির্বাচন নিয়ে নতুন কোনো সাংবিধানিক প্রস্তাব দেননি। কেবলমাত্র আগামী একটি নির্বাচন নিয়ে আলোচনার প্রস্তাব আসলে কালক্ষেপণের অপকৌশল।

ইনু বলেন, নির্বাচন বিষয়ে সবকিছু স্পষ্ট থাকার পরও সহায়ক সরকারের প্রস্তাব আসলে নির্বাচন বানচালের ষড়যন্ত্র এবং নির্বাচনে না আসার উছিলা তৈরির অপপ্রয়াস।

তিনি আরো বলেন, বিএনপি এখনো নির্বাচন বানচাল করে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করার পুরানো ষড়যন্ত্রের রাজনীতিতে আছে। নির্বাচন নিয়ে সংকটের উছিলা তৈরি, সংলাপ ও সহায়ক সরকারেরর প্রস্তাবের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড আড়াল ও হালাল করার অপচেষ্টাই করে চলেছে তারা।

গত ১২ জানুয়ারি জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণের পর বিএনপি যে ঢালাও প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তার জবাবে আজ এ মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares