নির্বাচনে পেছাচ্ছে না বিপিএল: পাপন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের কারণে অক্টোবরের বদলে চলতি বছরের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর ২০১৯ সালের ৫ জানুয়ারিতে হবে বলে জানিয়েছিল বিপিএল গভর্নিং কাউন্সিল।

ডিসেম্বর শেষ দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবার সম্ভাবনা ছিল। যদিও নির্বাচন কমিশন থেকে এই পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি। কবে হচ্ছে নির্বাচন? এই বিষয়টি এখনও স্পষ্ট নয় আর তাই ২০১৮ সালের ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টকে হুমকির মুখে ঠেলে দিয়েছে।

কারণ জাতীয় নির্বাচন ডিসেম্বর থেকে পিছিয়ে জানুয়ারিতে হলে জনপ্রিয় এই টুর্নামেন্টটির শুরু হবার সুযোগ নেই। কারণটি টাইগারদের নিউজিল্যান্ড সফর। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে পূর্ণাঙ্গ সিরিজে খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ড থেকে ফিরে এপ্রিলে রয়েছে আয়ারল্যান্ড সিরিজ। আইরিশদের মাটিতে হতে চলা সিরিজটিতেই হবে বিশ্বকাপের মূল প্রস্তুতি কারণ সেখান থেকেই ক্রিকেটের সর্বোচ্চ আসর খেলতে ইংল্যান্ডে চলে যাবে মাশরাফি বিন মুর্তজার দল।

তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে নতুন তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আজ মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন বিপিএলের ষষ্ঠ আসর নির্ধারিত সময়সূচী মতই হচ্ছে।

পাপন বলেন, ‘নির্বাচনের মধ্যে পড়ে গেলে, শুধু নির্বাচনের দিনটাতে খেলা বন্ধ থাকবে। বিপিএল পেছানো হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *