‘পাবজি’ প্রেমীদের জন্য সুখবর

জনপ্রিয়তার কারণে সেরা হওয়ার আশা ছিলই। অবশেষে মিলল সেই তকমা। গুগল প্লে স্টোরের বছরের সেরা অ্যাপের শিরোনাম জিতে নিল মোবাইল গেমিং অ্যাপ ‘পাবজি।’

সম্প্রতি গুগলের তরফে প্রকাশ করা হয়েছে গুগল প্লে স্টোরের ২০১৮ সালে সেরা অ্যাপ, গেম, সিনেমা, ই-বুক ও টিভি শো-এর তালিকা। সেখানেই গুগল প্লে স্টোরের সেরা মোবাইল গেমের খেতাব জিতে নিয়েছে অনলাইন গেমিং অ্যাপ ‘পাবজি মোবাইল।’ এমনকি ব্যবহারকারীদের পছন্দের ভোটেও সেরা হয়েছে এই গেমিং অ্যাপটিই।

এ বছর মার্চ মাসেই মোবাইলের জন্য লঞ্চ হওয়ার পর ইতিমধ্যেই বিশ্বব্যাপী দারুন জনপ্রিয় হয়েছে ‘প্লেয়ার আননোন ব্যাটল গেম’ বা ‘পাবজি।’ ভারতও তার ব্যতিক্রম নয়। মাল্টিপ্লেয়ার এই গেমটির আবেদন প্রতিনিয়তই বেড়ে চলেছে ভারতীয়দের মধ্যে।

সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছে, মার্কিন দুনিয়ায় এখন ‘পাবজি’ খেলোয়াড়ের সংখ্যা প্রায় ৩০ লাখ। এর মধ্যে বেশিরভাগ খেলোয়াড় অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে এই গেম খেলেন। কয়েকদিন আগেই কোম্পানি জানিয়েছিল বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ও আইওএস মিলে মোট ‘পাবজি’ খেলোয়াড়ের সংখ্যা প্রায় ১০ কোটি।

এছাড়াও ভারতে ব্যবহারকারীদের সব থেকে পছন্দের অ্যাপের পুরস্কার জিতেছে ‘গুগল পে’। সম্প্রতি ‘গুগল তেজ’ পেমেন্ট অ্যাপের নাম বদলে ভারতে ‘গুগল পে’ নামে লঞ্চ হয়েছিল অ্যাপটি।