পেটের ওপর তরমুজ ফালি করে বিশ্ব রেকর্ড

পেটের ওপর একটার পর একটা তরমুজ রাখা হচ্ছে। আর ভয়ডরহীন বৃদ্ধ পেটের ওপর রাখা সেই তরমুজগুলো তলোয়ার দিয়ে ফালি করছেন। এভাবে এক মিনিটে ২৬টি তরমুজ ফালি করে রেকর্ড গড়ে ফেলেছেন এ বৃদ্ধ।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের। বিস্ময়কর রেকর্ড গড়া এ বৃদ্ধের নাম আশরিটা ফারম্যান। বয়স ৬৩ বছর। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে স্বীকৃতিও দিয়েছেন।

ফারম্যান ভিন্নরকম রেকর্ড গড়ার পরিকল্পনা করলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে শর্ত দেয় মিনিটে ২০টি তরমুজ পেটে রেখে ফালি করলে তবেই স্বীকৃতি মিলবে। ফারম্যান নামের এ বৃদ্ধ ‘কাতানা’ নামের তলোয়ার দিয়ে গিনেসের শর্ত পেরিয়ে মিনিটে ২৬টি তরমুজ ফালি করে।

ফারম্যান শুধু রেকর্ডই গড়েননি, বিস্ময়ও তৈরি করেছেন। পেটে রেখে তলোয়ার দিয়ে তরমুজ ফালি করলেও কোনো আঁচড়ও লাগেনি এ বৃদ্ধের গায়ে।

ফারম্যান বলেন, আমি খুবই শিহরিত। প্রথম তরমুজটি ফালি করার পর আমি স্বস্তি অনুভব করি। কেননা আমি তখনও বেঁচে ছিলাম, তলোয়ার দিয়ে নিজেকে আঘাত করিনি। দ্বিতীয় তরমুজটি ফালি করার পর আমি খুব উল্লসিত হই। কারণ আমার মনে হতে থাকে, এটা শুধু রেকর্ড হতে যাচ্ছে না, বরং আমি এমন কিছু আবিষ্কার করেছি যার ফলে এখন থেকে এটাকে সবাই চ্যালেঞ্জ হিসেবে নেবে।

ফারম্যানকে ‘মিস্টার বহুমুখী’ নামে ডাকা হয়। কেননা তিনি ২০০ এর বেশি গিনেস রেকর্ড করেছে। তিনি প্রথম রেকর্ডটি করেন ১৯৭৯ সালে।  সেবার ২৭ হাজার জাম্পিং জ্যাক (এক ধরনের ব্যায়াম) সম্পন্ন করেন তিনি। এক মিনিটে মুখের ভেতর সবচেয়ে বেশি সংখ্যক আঙ্গুর প্রবেশ করানোর রেকর্ডও করেছেন তিনি।

Leave a Reply