প্রজ্ঞাপনের দাবিতে আগামীকাল বিক্ষোভ মিছিল

আন্দোলনকারীদের ওপর হামলা ও প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে দেশের প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

রোববার বেলা ১১টায় এ কর্মসূচি পালন করা হবে। একই সঙ্গে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মলনে এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

এর আগে গত বুধবার দুপুরে একই দাবিতে টিএসসিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বৃহস্পতিবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন না হলে আগামী রোববার থেকে প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের হুঁশিয়ারি দেন হাসান আল মামুন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, ‘ছাত্র সমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই, ছাত্র সমাজ কোনো চক্রান্ত মেনে নেবে না। আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্র সমাজকে শান্ত করুন। তারা এখন ক্ষুব্ধ। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী।’

 

সূত্র: রাইজিংবিডি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *