ফারুকের প্রার্থিতার বিরুদ্ধে পার্থের রিট খারিজ

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠানের (চিত্রনায়ক ফারুক) প্রার্থিতা স্থগিত চেয়ে একই আসনে ২০-দলীয় জোটের প্রার্থী আন্দালিভ রহমান পার্থের রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন। আদালতে পার্থের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আহসানুল করিম ও সাঈদ আহমেদ রাজা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে পার্থর আইনজীবী আহসানুল করিম  বলেন, ঋণখেলাপির অভিযোগে ফারুকের প্রার্থিতা স্থগিত চেয়ে রিটটি করা হয়েছিল। আদালত বলেছেন, ঋণ খেলাপি অভিযোগ নিয়ে নির্বাচনের পরে আসারও সুযোগ আছে। তখন আবেদনটি ফিরিয়ে নেওয়ার কথা জানালে আদালত তা উত্থাপিত হয়নি বলে খারিজ করে দেন। আলোচনা করে নির্বাচনী ট্রাইব্যুনালে বা পদে থাকা নিয়ে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

গতকাল মঙ্গলবার ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠানের (চিত্রনায়ক ফারুক) বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ তুলে রিট করেন একই আসনের ২০-দলীয় জোটের প্রার্থী আন্দালিভ রহমান পার্থ।